Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মিলাদ মাহফিল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে নগরীর উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ চত্বরে গত শুক্রবার বাদ মাগরিব মিলাদ মাহফিল, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক সিটি মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-পাহাড়তলী) আসনের সংসদ সদস্য মো. দিদারুল আলম।

প্রধান আলোচক ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা ইউনুছ রিজভী। মিলাদ মাহফিলে মহানবীর (সা.) সীরাত ও নবুয়্যতের ওপর আলোচনা শেষে দেশ, জাতি ও এলাকাবাসীর মঙ্গলকামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এই মাস মিলাদুন্নবীর (সা.) মাস। ১২ রবিউল আউয়াল সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। তাই এ মাসের ফজিলত অনেক বেশি। মহানবীর (সা.) অনুসরণ ও অনুকরণ প্রতিটি মুসলিমের জন্য অপরিহার্য।

সমাপনী বক্তব্যে এম মনজুর আলম বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর উম্মত হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাঁর দেখিয়ে যাওয়া পথ অনুসরণ করে জীবন অতিবাহিত করা। আকবরশাহ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমাান আহমদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামী লীগ নেতা সুলতান আহামদ, কাজী আলতাফ হোসেন, ইকবাল চৌধুরী, গিয়াস উদ্দিন জুয়েল, মিলি চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ড আকবরশাহ থানার সভাপতি সেলিমুল্লাহ, কায়সার চৌধুরী, বীরেন্দ্র লাল, তরুণ তপন দত্ত, মোহাম্মদ আজগর প্রমুখ।
এতে উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী ও কাজী মাহবুবুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিলাদ মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ