Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এরশাদকে জনতার কাতারে আসার আহ্ববান গণতন্ত্র পুনরুদ্ধার অপরিহার্য : ড. ফজলে রাব্বি চৌধুরী

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় শ্রমিক পার্টির (জাফর) উদ্যোগে আয়োজিত মহান মে দিবসের আলোচনায় জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি.আই.এম. ফজলে রাব্বি চৌধুরী বলেছেন, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের লড়াইকে জয়যুক্ত করতে হলে গণতন্ত্র পুনরুদ্ধার অপরিহার্য। গতকাল পুরানা পল্টন ফটোজার্নালিস্ট মিলনায়তনে জাতীয় শ্রমিক পার্টির সভাপতি মিসেস আনোয়ারা বেগম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, দেশে চলমান গণতান্ত্রিক আন্দোলনে বাংলার শ্রমিক শ্রেণীর অতীতের ন্যায় তার ইতিহাস নির্ধারিত ভূমিকা অবশ্যই পালন করবে। তাদের রুটি-রুজির সংগ্রাম ও গণতন্ত্রের সংগ্রামকে জয়যুক্ত করবে।
সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস.এম.এম আলম, আহসান হাবীব লিংকন, খালেকুজ্জামান চৌধুরী, এড. মাওলানা রুহুল আমিন, এড. শফিউদ্দিন ভূঁইযা, এড. হোসনে আরা আহসান, জাফরউল্লাহ খান চৌধুরী লাহরী, আলহাজ সেলিম মাস্টার, নুরুল আজহার শামীম, সামসুল হুদা মামুন, মহসিন সরকার, মো. বাচ্চু মিয়া, আবুল খায়ের প্রমুখ।
সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান বলেন, এদেশের শ্রমিক শ্রেণীকে মজুরি বৃদ্ধির লড়াইয়ের পাশাপাশি কর্মসংস্থানের লড়াই তথা একটি একটি করে দেশের সকল কলকারখানাগুলো বন্ধ হয়ে যাওয়ার প্রতিরোধ সংগ্রাম গড়ে তুলতে হবে। সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেন, জাতীয় স্বয়ম্ভর অর্থনীতি গড়ে তোলার পরিবর্তে বর্তমান সরকার দেশকে পরোমুখাপেক্ষী ভিন্ন রাষ্ট্রের পরিপূরক অর্থনীতি কায়েমের মাধ্যমে জাতীয় স্বার্থবিরোধী ভূমিকা পালন করে চলেছে। একমাত্র শ্রমিক শ্রেণী পারে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে।
প্রেসক্লাবের সমানে মানববন্ধন
এদিকে আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত এমন অভিযোগ করে তাদের ছেড়ে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদকে জনতার কাতারে আসার আহŸান জানিয়েছেন দলটির অপর অংশের (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি আহসান হাবিব লিংকন। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে এরশাদের প্রতি এ আহŸান জানান তিনি। ভবন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ, সিমেন্টের পরিবর্তে মাটি ও খোয়ার পরিবর্তে রাবিশ দেওয়ার প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এরশাদের উদ্দেশে লিংকন বলেন, ‘আপনি অনেক নাটক করেছেন, আর নাটক করবেন না। তা ছাড়া আপনার অনেক বয়সও হয়েছে। তাই এই ভোটারবিহীন সরকারকে আর সহায়তা না করে ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে পরিচালিত গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে শরিক হোন। জনতার কাতারে আসুন। কারণ, দেশবাসী ২০ দলীয় জোটের সঙ্গে রয়েছে। জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন-বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদকে জনতার কাতারে আসার আহ্ববান গণতন্ত্র পুনরুদ্ধার অপরিহার্য : ড. ফজলে রাব্বি চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ