Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসিকে কাউন্সিলর সংখ্যা কত?

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর সংখ্যা কত? এ নিয়ে গোল বেঁধেছে। হিসাব মতে, নগরীর ত্রিশ ওয়ার্ডে ত্রিশজন আর সংরক্ষিত মহিলা আসনে দশজন সব মিলিয়ে কাউন্সিলরের সংখ্যা চল্লিশজন। গত সোমবার সিটি কর্পোরেশনের সাধারণ সভায় ২৬ জন উপস্থিত ছিলেন বলে সভার সিদ্ধান্তসহ উপস্থিতির সংখ্যা কর্পোরেশনের জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
অন্যদিকে রাজশাহী প্রেস ক্লাবে আয়োজিত কাউন্সিলরদের আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, তারা বাইশজন সাধারণ সভা বর্জন করেছেন। কারণ দায়িত্বপ্রাপ্ত মেয়রের ডাকা সাধারণ সভা অবৈধ। মন্ত্রণালয় দায়িত্বপ্রাপ্ত মেয়র হিসেবে যাকে কাজ করতে বলেছিল তা আদালতের রায়ে রহিত হয়ে গেছে।
অন্যদিকে মন্ত্রণালয়ের নির্দেশে দায়িত্ব চালিয়ে যাওয়া মেয়র বলেন, আদালতের পূর্ণাঙ্গ রায়ের কপি এখনো পাওয়া যায়নি। তাছাড়া যে মন্ত্রণালয় তাকে দায়িত্ব দিয়েছে তারা দায়িত্ব ছাড়ার ব্যাপারে কোনো পত্র দেয়নি। ফলে আমি বৈধভাবে দায়িত্ব পালন করে যাচ্ছি। যেসব কাউন্সিলর আমাকে অবৈধ বলছেন তারাই আবার আমার স্বাক্ষরিত বেতন ভোগসহ অনেক কিছু ভোগ করছেন। বিএনপিপন্থী একুশজন ও সরকারি দলপন্থী একজন সব মিলিয়ে ২২ জন কাউন্সিলর স্বাক্ষর করা এক পত্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, বেশ ক’জন আছেন যারা দু’দিকে অবস্থান করছেন। আর সে কারণে কাউন্সিলরের সংখ্যা নিয়ে এমন বিভ্রান্তি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসিকে কাউন্সিলর সংখ্যা কত?
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ