Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে গেলেন পাঞ্জাবের মন্ত্রী সিধু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ৬:৪১ পিএম

কর্তারপুর করিডোর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে পাকিস্তানে গেলেন ভারতের সাবেক ক্রিকেটার ও পাঞ্জাবের মন্ত্রী নভোজত সিং সিধু। পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশীর আমন্ত্রণে তিনি মঙ্গলবার পাকিস্তানে পৌঁছেন। খবর ডন।
কর্তারপুর করিডোর উন্মুক্ত হলে পাকিস্তানে অবস্থিত শিখ সম্প্রদায়ের পবিত্র স্থাপনাগুলো পরিদর্শন করতে পারবেন ভারতীয় তীর্থযাত্রীরা। তাদের জন্য সেখানে যাওয়া সহজ হয়ে পড়বে। বুধবার এই করিডোর উন্মুক্ত করার কথা রয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের।
এর আগে ভারতের ভাইস প্রেসিডেন্ট কর্তারপুর করিডোরের ভারতীয় অংশে একটি ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভারত যখন এই করিডোর খুলে দেয়ার ঘোষণা দেয় তখন তার প্রশংসা করে ইসলামাবাদ। তারা একে শান্তির বিজয় বলে আখ্যায়িত করেছেন।
পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া শিখ সম্প্রদায়ের জন্য ওই করিডোর উন্মুক্ত করার প্রস্তাব করার তিন মাস পরে ভারত ওই ভিত্তিপ্রস্তর স্থাপন করে। আগস্টে শপথ নেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় সিধুকে ওই করিডোর খুলে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন পাকিস্তানের সেনাপ্রধান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ