Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে এক আসনে জামায়াতের তিন প্রার্থী!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ৬:২৯ পিএম

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে প্রার্থী হওয়ার লড়াইয়ে নেমেছেন জামায়াতের তিন নেতা। সর্বশেষ ওই আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন দলের চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদেক।
তার আগে মনোনয়ন পত্র নেন নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম ও কেন্দ্রীয় মজলিশে সুরার সদস্য শাহজাহান চৌধুরী। তারা দু’জনেই বর্তমানে কারাবন্দি।
বিএনপির কাছ থেকে পাওয়া চট্টগ্রামের ১৬টি আসনের মাত্র একটিতে জামায়াতের তিন নেতার প্রার্থী হওয়ার লড়াইকে দলের অভ্যন্তরীণ কোন্দলের চরম বহিঃপ্রকাশ বলে বলছেন স্থানীয়রা।
জামায়াতের মতো ক্যাডারভিত্তিক সংগঠনে একটি আসন নিয়ে এমন প্রকাশ্যে বিরোধ নজিরবিহীন বলেও মন্তব্য করেছেন অনেকে।
এ আসন থেকে ১৯৯১ ও ২০০১ সালে নির্বাচিত হন শাহজাহান চৌধুরী। কিন্তু বিগত ২০০৮ সালের নির্বাচনে তাকে বাদ দিয়ে তৎকালীন নগর জামায়াতের আমির শামসুল ইসলামকে প্রার্থী করা হয়। সারাদেশে জামায়াতের ভরাডুবি হলেও ওই আসনে বিজয়ী হন তিনি।
এবার তফসিল ঘোষণার শুরুতে শামসুল ইসলামের পক্ষে ওই আসনে মনোনয়ন পত্র নেয়া হয়। একই দিন শাহজাহান চৌধুরীর পক্ষেও মনোনয়ন পত্র নেন তার সমর্থকেরা। তিনি অবশ্য চট্টগ্রাম-১০ আসনেও মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
একসাথে দুই কেন্দ্রীয় নেতার একই আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করার ঘটনায় বিভ্রান্ত হয় নেতা-কর্মী ও স্থানীয়রা। আবার এরমধ্যে দক্ষিণ জেলা আমির মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। শেষ পর্যন্ত এ লড়াইয়ে কে টিকে থাকেন তা দেখার অপেক্ষায় সাতকানিয়া-লোহাগাড়ার সাধারণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ