Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

যৌনহয়রানির দায়ে কারাদণ্ড

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নীলফামারীর সৈয়দপুরে এক নারী শ্রমিককে যৌন হয়রানির দায়ে এক ব্যাটারিচালিত অটোরিকশা চালককে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
রোববার রাতে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম গোলাম কিবরিয়া ওই দণ্ডাদেশ দেন।
পুলিশ জানায়, সৈয়দপুর প্লাজায় অবস্থিত একটি প্রতিষ্ঠানের এক নারী শ্রমিক (২০) তার আসা যাওয়ার পথে প্রায় সময় বিভিন্নভাবে ভঙ্গিতে উত্ত্যক্ত করে আসছিল অটোরিকশা চালক দিপু রহমান (২০)। সে শহরের মুন্সিপাড়া এলাকার খলিলুর রহমানের পুত্র।
এ নিয়ে ওই যুবকের পরিবারকে একাধিকবার অভিযোগ দেওয়া হয়। কিন্তু তাতেও নারী শ্রমিককে উত্ত্যক্ত করা থেকে বিরত থাকেনি। এ অবস্থায় ওই নারী শ্রমিক রোববার সন্ধ্যায় সৈয়দপুর থানায় একটি অভিযোগ দেয়। অভিযোগের পরিপ্রেক্ষিতে সত্যতা যাচাইয়ে থানা পুলিশ সৈয়দপুর প্লাজার সামনে অবস্থান নেয়। পরে ওই নারী শ্রমিক প্লাজার সামনে দিয়ে যাওয়ার সময় তাকে উত্ত্যক্ত করে যুবক দিপু। এ সময় পুলিশ তাকে হাতেনাতে আটক করেন। ভ্রাম্যমান আদালতে আটক যুবক তার অপরাধ স্বীকার করেন। পরে আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম গোলাম কিবরিয়া যৌন হয়রানির দায়ে যুবক দিপু রহমানকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান কারাদণ্ডাপ্রাপ্ত ওই যুবককে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়েছে।
ফুলবাড়ীতে দুর্ঘটনায় নিহত ১
ফুলবাড়ী (দিনাজপুর)উপজেলা সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ীতে পিকআপের এর চাপায় দবির উদ্দিন (৬০) নামে এক রিক্সা-ভ্যান চালক নিহত হয়েছেন। একই ঘটনায় গুরুতর আহত হয়েছে ওই রিক্সা-ভ্যানের যাত্রী বেসরকারী সংস্থা ব্রাক এর ফুলবাড়ী আঞ্চলিক শাখার ক্যাশিয়ার জান্নাতুন ফেরদৌস (৩৫)।
গতকাল সোমবার সকাল সাড়ে ৯ টায়, দিনাজপুর-ঢাকা মহাসড়কে ফুলবাড়ী আঞ্চলিক ব্রাক কার্যালয়ের সামনে এই সড়ক দুর্ঘটনাটি ঘটে।
নিহত রিক্সা-ভ্যান চালক দবির উদ্দিন, উপজেলার খয়েরবাড়ী জমিদারপাড়া গ্রামের মৃত বজতুল্যা মন্ডলের ছেলে ও আহত জান্নাতুন ফেরদৌস উপজেলার আদর্শ কলেজ পাড়া গ্রামের এনামুল হক এর স্ত্রী, ব্রাক ফুলবাড়ী আঞ্চলিক অফিসের ক্যাশিয়ার।
ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব বলেন, দিনাজপুর থেকে ছেড়ে আসা, ফুলবাড়ী গামী একটি পিকআপ উপজেলার রাজারামপুর ব্রাক আঞ্চলিক কার্যালয়ের সামনে একটি রিক্সা-ভ্যানকে চাপা দেয়। এতে ভ্যান চালক দবির উদ্দিন ও ওই ভ্যানের যাত্রী ব্রাক এর আঞ্চলিক শাখার ক্যাশিয়ার জান্নাতুন ফেরদৌস গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের উভয়কে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে ভ্যান চালক দবির উদ্দিনের মৃত্যু হয়। ঘাতক পিকআপটি থানায় আটক রয়েছে, তবে চালককে আটক করা সম্ভব হয়নি বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌনহয়রানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ