Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজার-৩ আসনে নৌকার কান্ডারি নিয়ে নানা গুঞ্জন

এস এম উমেদ আলী | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ৬:৫০ পিএম

মৌলভীবাজার-৩ সংসদীয় আসন থেকে কে মনোনয়ন পেয়েছেন এ নিয়ে উক্ত সংসদীয় আসনসহ জেলা জুড়ে দিনভর নানা গুঞ্জন। বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন ভার্সন, টিভি স্ক্রল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামীলীগের দু’জন মনোনয়ন প্রত্যাশীর নাম আসায় আর কৌতুহল সৃষ্টি হয় উভয়ের সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে।
সকাল থেকে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অনলাইন ভার্সন ও টিভি স্ক্রলে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর স্ত্রী বর্তমান এম.পি সৈয়দা সায়রা মহসীনের নাম দেখে তার সর্মথক ও অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়ে এই পোষ্ট দিয়ে তা ভাইরাল করেন।
অপরদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদের সর্মথক ও অনুসারীরা তিনি দলীয় মনোনয় ও নৌকার কান্ডারি হিসেবে মনোনীত হয়েছেন এমন খবর ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেন। ফেসবুকে ভাইরাল হওয়া ওই পোষ্টে দেখা যায় দলীয় প্রার্থী মনোনীত হওয়ার চিঠি ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদের ছবি দিয়ে অভিনন্দন জানানো হয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে একই আসনে এক দলের দুই প্রার্থীর মনোনয়ন নিয়ে খবর প্রচারিত হওয়ায় নেতাকর্মীসহ স্থানীয় কৌতুহলী লোকজনও বিভ্রান্তির মধ্যে পড়েন। দিনভর বিষয়টি নিয়ে জেলা জুড়ে দলীয় নেতাকর্মীসহ স্থানীয়দের মধ্যে ধু¤্রজালের সৃষ্টি হয়। গণমাধ্যম কর্মী ও দলের জেলা কমিটির নেতৃবৃন্দের কাছে মুঠোফোনে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী নিয়ে অনেকেই জানতে চান। কে হলেন এই আসনে নৌকার মাঝি এমন প্রশ্ন ছিল সবার মুখে।
মৌলভীবাজার-৩ আওয়ামীলীগের দলীয় প্রার্থী নিয়ে দলীয় নেতাকর্মীর মত স্থানীয় মানুষেরও কৌতুহল আর গুঞ্জনের শেষ ছিলনা। এক পক্ষের সমর্থকরা অন্য পক্ষকে প্রার্থীতার নিশ্চয়তা নিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ছেন। কিন্তুু সুরাহা হচ্ছিল না কিছুতেই। কে হলেন নৌকার কান্ডারি। দলীয় মনোনয় বোর্ড থেকে প্রার্থী ঘোষণার পর মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন কে পেয়েছেন এ নিয়ে ধু¤্রজালের সৃষ্টি হয়।
তবে দলীয় প্রার্থী নিয়ে এমন ধু¤্রজালের বিষয়টি বিকেলের দিকে অনেকটাই কমে আসে জেলা নেতৃবৃন্দের দেওয়া তথ্যে। জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রাধা পদ দেব সজল জানান জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ দলীয় মনোনয়ন পেয়ে এই আসনে নৌকার মাঝি নিশ্চিত হয়েছেন। এ বিষয়ে বিভ্রান্ত ও ধু¤্রজাল সৃষ্টি হওয়ার কিছুই নাই। গণমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তা হয়ত ভুলবশত আগের তালিকা ছিল। দলীয় ভাবে মনোনীত হওয়ার চিঠি নেছার আহমদের নামেই ইস্যু হয়েছে। তারা নেতাকর্মীদের আহবান জানিয়ে বলেন নৌকাকে বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে মাঠে ঐক্যবদ্ধভাবে কাজ করার।
অপরদিকে বর্তমান সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীনের মেয়ে সৈয়দা সানজিদা শারমিন জানান, সৈয়দা সায়রা মহসীনকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে মর্মে টিভি স্ক্রল ও অনলাইন ভার্সন নাম প্রকাশ হয়। এই মুহুর্থ (সন্ধ্যা ৬ ঘটিকা) পর্যন্ত টিভি স্ক্রলে যাচ্ছে মনোনয়ন পেয়েছেন সায়রা মহসীন, কিন্তু অদৃশ্য কারণে এখন পর্যন্ত দলীয় প্রার্থীর মনোনয়নের কোন চিঠি তাদের হাতে পৌছেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ