Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট-২ আসনে বিভেদ ভুলে নৌকা প্রতীকের দাবিতে ওসমানীনগরে মহাসড়ক অবরোধ

সিলেট (বালাগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ৫:৫১ পিএম

সিলেট-২ আসনের (ওসমানীনগর-বিশ্বনাথ) নৌকা প্রতীকের দাবিতে সিলেট ঢাকা মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে দলীয় নেতাকর্মীরা। গতকাল রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার গোয়ালাবাজারে সিলেটÑঢাকা মহাসড়কের ওপর স্থানীয় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এই অবরোধ কর্মসূচী পালন করে। অবরোধের পূর্ব মুহূর্তে তারা মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করে। ‘আর কোন দাবি নাই, সিলেট-২ এ নৌকা চাই’ এমন স্লোগানে মুখরিত হয়ে রাজপথ। কর্মসূচীতে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিবাদমান দু’টি গ্রুপের নেতাকর্মীরা অংশ নেন। বিক্ষুব্ধ নেতাকর্মীদের দাবি যেকোন ব্যক্তিকে নৌকা প্রতীক দিলে তারা ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করবেন। প্রায় আধাঘন্টা ব্যাপী অবরোধকালে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, সিনিয়র সহ-সভাপতি জাভেদ আহমদ আম্বিয়া, সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সুহেল, সহ-সাধারণ সম্পাদক দিলদার আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পাল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ নেতা অরুণোদয় পাল ঝলক, জেলা যুবলীগ নেতা কিবরিয়া মিয়া, যুবলীগে নেতা মুকিদ মিয়া ও মঈনুদ্দিন মোহন প্রমুখ। এসময় নেতাকর্মীরা প্রতিটি ইউনিয়নে বিক্ষোভ মিছিল কর্মসূচীর ঘোষণা দেন। সন্ধ্যার পর নেতাকর্মীরা ঢাকা-সিলেট মহাসড়কের তাজপুর বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

উল্লেখ্য গত নির্বাচনে আওয়ামী লীগ এই আসনটি শরীকদল জাপাকে ছেড়ে দিলে আওয়ামী লীগের সহযোগিতায় সংসদ সদস্য নির্বাচিত হন ইয়াহইয়া চৌধুরী। আসন্ন নির্বাচনেও মহাজোটের হয়ে এই আসনটি তিনি দাবি করেন। এবারও তিনি আসনটি পাচ্ছেন এমন খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ