Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পিতার অসমাপ্ত কাজ শেষ করতে চান ব্যারিস্টার শাকিলা ফারজানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১:৫১ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৫ আসনে আলোচনায় আছেন ব্যারিস্টার শাকিলা ফারজানা। তিনি চট্টগ্রামের হাটহাজারী-৫ আসনের জন্য ইতোমধ্যে বিএনপি'র দলীয় ফরম সংগ্রহ করেছেন, জমাও দিয়েছেন। দলীয় মনোনয়নে নিয়েও আছেন বেশ ভালো অবস্থানে।

ব্যারিস্টার শাকিলা চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক। তাঁর বাবা ছিলেন সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা প্রয়াত সৈয়দ ওয়াহিদুল আলম। তিনি হাটহাজারী উপজেলা চেয়ারম্যান ও চারবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ছিলেন। গত ২৭ মে সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যুর পর রাজনীতির মাঠেও সরাসরি সক্রিয় হয়ে ওঠেন ব্যারিস্টার শাকিলা। হাটহাজারীতে দলের বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছেন।

বাবার অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই হাটহাজারী থেকে দলীয় প্রার্থী হতে চান বলে জানান ব্যারিস্টার শাকিলা ফারজানা। শাকিলা ফারজানা বলেন, আমার বাবা সৈয়দ ওয়াহিদুল আলম হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং এ আসনে টানা চারবার সংসদ সদস্য ছিলেন। আমি তার উত্তরসূরি হিসেবে এ আসনে নির্বাচন করতে চাই। বাবার অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই।

তিনি আরও বলেন, তৃণমূল পর্যায়ে কাজ করতে গিয়ে সরকারের রোষানলে পড়া নেতাকর্মীদের আইনি সহযোগিতা করার কারণে আমাকেও মিথ্যা মামলায় ১০ মাস কারাবরণ করতে হয়েছে। এখন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকেও অন্যায়ভাবে কারাবন্দী করা হয়েছে। দেশনেত্রীর মুক্তির লড়াইয়ে ও জাতীয়তাবাদী রাজনীতি জন্য আমিও জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করতে চাই।

ব্যারিস্টার শাকিলা আরও বলেন, বর্তমান প্রেক্ষাপট চিন্তা করলে বিশ্বে নারী নেতৃত্ব সমাদৃত। হাটহাজারীতে এ পর্যন্ত কোনো নারী প্রার্থী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেননি বা মনোনয়নপ্রত্যাশী ছিলেন না। এবারের নির্বাচনে বিএনপিতে প্রথম নারী প্রার্থী এবং মনোনয়নপ্রত্যাশী আমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ