Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কারিগরি শিক্ষার প্রসার প্রয়োজন চট্টগ্রামে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন কারিগরি শিক্ষা আরও প্রসারের তাগিদ দিয়েছেন। তিনি বলেন, কারিগরি শিক্ষাক্ষেত্রে শিক্ষার্থীদের মেধাকে আরো শানিত করতে হবে। আমাদের দেশের শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তি রয়েছে। তাদের মেধাশক্তির কারণে দেশ এগুচ্ছে। শিক্ষার্থীদের মেধার যথাযথ পরিচর্চা নিশ্চিত হলে দেশীয় প্রযুক্তির উদ্ভাবনের মাধ্যমে অনেক সমস্যার সমাধান সম্ভব। এরফলে দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে।

তিনি গতকাল (শনিবার) চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট আয়োজিত রিজিওনাল স্কীলস কম্পিটিশন-২০১৮ সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ নুরুল কবিরের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন টেকনিক্যাল মাদরাসা এডুকেশন বিভাগের এডিশনাল সেক্রেটারি এ কে এম জাকির হোসাইন ভূঁইয়া, টেকনিক্যাল এন্ড মাদরাসা এডুকেশন ডিভিশনের ডেপুটি সেক্রেটারি সুবোধ চন্দ্র পাল, স্কীলস এন্ড ট্রেনিং ম্যানেজমেন্ট এজেন্ট স্টেপের উপ-প্রকল্প পরিচালক ও ডেপুটি সেক্রেটারি মোঃ ফখরুল কবির।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক এম আলী আশরাফ। সেমিনারের শুরুতে মেয়র ১২ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবিত ৩৬টি প্রকল্প পরিদর্শন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ