Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মাদারীপুর-৩ আসন উল্টে যেতে পারে ভোটের হিসাব

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আওয়ামীলীগের ভোটব্যাংক হিসেবে পরিচিত মাদারীপুর-৩ (সদরের আংশিক-কালকিনি-ডাসার) আসনের প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়ানো এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌঁছে দিয়েছেন জনপ্রিয় নেতা কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি। ভোটের আগে হঠাৎ করেই তৃণমূলের মতামত উপেক্ষা করে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাবেক যোগাযোগ মন্ত্রী কালকিনির সন্তান সৈয়দ আবুল হোসেনকে বাদ দিয়ে ড. আব্দুস সোবাহান গোলাপকে মনোনয়ন দেয়া হয়েছে বলে সর্বত্রই এখন গুঞ্জন শুরু হয়েছে। নতুন করে আ.লীগের ড. আব্দুস সোবাহান গোলাপ ও বিএনপির তরুণদের প্রিয় নেতা আলহাজ আনিসুর রহমান তালুকদার (খোকন তালুকদার) প্রার্থী হওয়ার সম্ভাবনায় ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে। এতে স্থানীয় নেতাকর্মীর মধ্যে উদ্বেগ বাড়ছে।

জানা যায়, কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম ও সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন এর মধ্যে মনোণয়ন যুদ্ধ চলছিলো। এ আসনে কে পাচ্ছেন নৌকা প্রতীক। এমন আলোচনা-সমালোচনা এখন সর্বত্র। তবে স্থানীয় আওয়ামীলীগ ও বেশির ভাগ ভোটাররা বলছেন, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি। এ আসনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী রয়েছেন, গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বাহাউদ্দিন নাছিম। কিন্তু হঠাৎ করেই বাহাউদ্দিন নাসিম ও সৈয়দ আবুল হোসেন কে বাদ দিয়ে ড. আব্দুস সোবাহান গোলাপকে মনোণয়ন দেওয়া হয়েছে বলে গুঞ্জন শুরু হয়েছে। এর ফলে সাধারন ভোটার, দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা।

কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী জানান, কালকিনির মাটি ও মানুষের জনপ্রিয় নেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি বিগত ৫ বছরে প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়িয়েছেন এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন। তাকে মনোণয়ন না দিলে তৃণমূলে চরম হতাশা দেখা দিবে।
তৃণমূলের অনেক নেতাকর্মী জানান, কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি কালকিনিতে ব্যাপক উন্নয়ন ও জনপ্রিয়তা অর্জন করে। কালকিনির প্রতিটি এলাকায় যার উন্নয়নের ছোয়া ও আইন শৃঙ্খলা বজায় রয়েছে। প্রতিটি মানুষের বিপদে আপদে রোদ, বৃষ্টি, কাদা মাখা পথে ছুটে গিয়েছে সকলের দ্বারে দ্বারে। তাই কালকিনির সাধারন জনগন কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম কে মাটি ও মানুষের নেতা হিসেবে আখ্যায়িত করে। অপর দিকে, ড. আব্দুস সোবাহান গোলাপ একজন জন বিচ্ছিন্ন নেতা। তার সাথে এই আসনের তৃণমূল নেতাকর্মী বা সমর্থকদের কোনো যোগাযোগ বা সম্পর্ক নাই। ফলে এমন একজন ব্যক্তিকে মনোণয়ন দেয়া হলে এই আসনের ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে।

মাদারীপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবু কাজল কৃঞ্চ দে সাংবাদিকদের জানান, বাহাউদ্দিন নাছিম এমপি কালকিনিবাসীর হৃদয়ের মাটি ও মানুষের নেতা। তিনি নিজেই প্রতিনিয়ত দলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে দলীয় নেতাকর্মীদের সক্রিয় করে সংগঠনকে সর্বদা চাঙ্গা রাখছেন। আর তার দিক নির্দেশনায় ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্যতা। তার নেতৃত্বে ও পরামর্শে কালকিনি উপজেলার প্রায় প্রতিটি ঝিমিয়ে পড়া আওয়ামী সংগঠন হয়েছে সুসংগঠিত। ‘কর্মী বান্ধব নেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে আমাদের অভিবাবক পদে পেয়ে গর্ববোধ করি। তার মতই নেতা বা এমপি আগামী দিনেও মাদারীপুর-৩ আসনে একান্ত প্রয়োজন। কালকিনিবাসীর জন্য নাছিমের বিকল্প আর নেই।

উল্লেখ্য, গত দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে মনোণয়ন প্রত্যাশী হিসাবে গণসংযোগ করতে দিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর ড. আব্দুস সোবাহান গোলাপের গাড়ি বহরে সংসদ সদস্য সাবেক মন্ত্রী সৈয়দ আবুল হোসেনের পক্ষে স্লোগান দিতে দিতে স্থানীয় আওয়ামীলীগের একটি গ্রুপ হামলা চালায় ও কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে।



 

Show all comments
  • MD nashir uddin Advocate supremecourt ২৪ নভেম্বর, ২০১৮, ১০:৫৬ পিএম says : 0
    If Bahauddin Nasim is not select for candidate of awmi league result of election in Madaripur 3 will be negetive and all activits will be lost their mental force,
    Total Reply(0) Reply
  • Mohammad Mosharraf ২৫ নভেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
    মাদারীপুর-৩ আসনে আ.লীগের ড. আব্দুস সোবাহান গোলাপকে প্রার্থী হিসেবে দেখতে চাই।
    Total Reply(0) Reply
  • আতিকুর রহমান ২৫ নভেম্বর, ২০১৮, ১:৪৯ এএম says : 0
    সহমত।
    Total Reply(0) Reply
  • Monir ahmed ২৫ নভেম্বর, ২০১৮, ১:৫১ এএম says : 0
    বিএনপির তরুণদের প্রিয় নেতা আলহাজ আনিসুর রহমান তালুকদারকে প্রার্থী করলে বিএনপি নিশ্ছিত জিতবে। সে একজন ত্যাগী নেতা।
    Total Reply(0) Reply
  • ক্ষমতার রাজনীতি ২৫ নভেম্বর, ২০১৮, ১:৫২ এএম says : 0
    কালকিনির মাটি ও মানুষের জনপ্রিয় নেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি বিগত ৫ বছরে প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়িয়েছেন এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন। তাকে মনোণয়ন না দিলে তৃণমূলে চরম হতাশা দেখা দিবে।
    Total Reply(0) Reply
  • আবদুল হাকিম ২৫ নভেম্বর, ২০১৮, ২:১৮ এএম says : 0
    আনিসুর রহমান জিতবে আওমীলীগ হারবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ