Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোর-১, মনোনয়ন প্রতিযোগিতায় ৪ নারী

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের বিপুল সংখ্যক নারী প্রার্থীরা মনোনয়ন প্রত্যাশা করছেন। এরমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি থেকে সম্ভাব্য নারী প্রার্থীরা সবচেয়ে বেশি সরব রয়েছেন।
মনোনয়ন প্রতিযোগিতায় পিছিয়ে নেই নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের নারীরাও। এ আসন থেকে ৪ জন নারী প্রার্থী তাদের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন এবং জমাও দিয়েছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের দুই এবং বিএনপির দুই নারী প্রার্থী রয়েছেন। এ আসন থেকে সরাসরি নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য শেফালী মমতাজ। তিনি সাবেক সংসদ সদস্য মরহুম মমতাজ উদ্দীনের সহধর্মিনী। এছাড়াও মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য সিলভিয়া পারভিন লেনী। অপরদিকে বিএনপি থেকে মনোনয়ন ফরম তুলেছেন, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের স্ত্রী ও লালপুর থানা বিএনপির ১নং সদস্য অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য এড. সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া । তবে, আওয়ামী লীগের নারী পুরুষ মিলে ২০ জন মনোনয়ন প্রত্যাশী থাকায় মনোনয়ন নিয়েই নির্বাচনের আগেই হাড্ডাহড্ডি লড়াই হবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন প্রতিযোগিতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ