Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ৭ নারী বড় দলের মনোনয়ন প্রত্যাশী

ব্রাহ্মণবাড়িয়া থেকে খ.আ.ম রশিদুল ইসলাম | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম | আপডেট : ১:২৫ এএম, ২৪ নভেম্বর, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি আসনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে বিভিন্ন রাজনৈতিক দলের সর্বোচ্চ ৩৫ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম কিনে দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি থেকে এবারই সর্বাধিক সংখ্যক ৭ জন নারী প্রার্থী সংসদ সদস্য পদে মনোনয়ন প্রত্যাশী। এদের মধ্যে ৫ জন আওয়ামী লীগের, ১ জন বিএনপি ও ১ জন জাতীয় পার্টি থেকে মনোনয়ন চান। তবে এলাকায় তাদের আগমন না থাকায় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে কৌতুহল রয়েছে। ইতোমধ্যে তারা ঢাকায় দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনে পূরণের পর তা জমাও দিয়েছেন। দশম সংসদ নির্বাচনে এই আসনে মাত্র ২ জন নারী প্রার্থী মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

দলীয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আওয়ামী লীগ থেকে বর্তমানে সংরক্ষিত মহিলা আসন- ৩১২ সংসদ সদস্য এডভোকেট ফজিলেতুন্নেছা বাপ্পী, মহিলা আসনের সাবেক সংসদ সদস্য জোবেদা খাতুন পারুল, সরাইল উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শিউলি আজাদ,আওয়ামীলীগ নেত্রী সাদেকা বেগম,ঢাকা জজকোর্টের এপিপি এডভোকেট মনিরা বেগম, বিএনপি থেকে দলের কেন্দ্রীয় সহ আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও গনমাধ্যম ব্যাক্তিত্ব ব্যারিস্টার রুমিন ফারহানা ও জাতীয় পার্টি থেকে কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট লাকী বেগম নির্বাচনে প্রার্থী হয়েছেন।

এ ব্যাপারে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী গণমাধ্যম ব্যাক্তিত্ব, ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান ভাষা সৈনিক অলি আহাদের সুযোগ্য কন্যা, কেন্দ্রীয় বিএনপি’র সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা জানান, আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি, কারণ নির্বাচন আমাদের আন্দোলনের অংশ। আমি আশা করি যে, যদি সুষ্ঠুু নির্বাচন হয় তাহলে টু থার্ড মেজোরিটি নয়, থ্রি ফোর্থ মেজোরিটি নিয়ে আমরা ক্ষমতায় যাবো। দল থেকে নেত্রী যাকেই মনোনয়ন দেয়, আমরা তাকেই বিজয়ী করে আনতে কাজ করবো।

জানতে চাইলে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ) জানান, আমার স্বামী শহীদ ইকবাল আজাদ ২২ বছর এই আসনে আ.লীগের রাজনীতি করেছেন। আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে আমিও আমার স্বামীর পথ ধরেই হাটছি। আশা করি আমার এই ত্যাগ ও আমার কাজের মূল্যায়নের বিষয়টি নেত্রী বিবেচনা করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ