Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ দিনে অর্ধশতাধিক বোটে লুটপাট

সমুদ্রে মৎস্য আহরণকারীদের নিরাপত্তা দাবি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বঙ্গোপসাগরে ফিশিং বোটে ডাকাতি, লুটতরাজ, মাঝি-মল্লাদের খুন, অপহরণ বন্ধে এবং সমুদ্র মৎস্য আহরণকারীদের নিরাপত্তার দাবি জানিয়েছে সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতি। গতকাল বৃহস্পতিবার নগরীর রাজাখালী নতুন ফিশারিঘাটে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সমিতির মহাসচিব আমিনুল হক সরকার। তিনি জানান, সাগরে নৌদস্যুদের দৌরাত্ম্য বন্ধ হচ্ছে না। চলতি মাসের শুরু থেকে গত ২০ দিনে অর্ধশতাধিক বোটে লুটতরাজ চালিয়েছে দস্যুরা। এ সময় নৌদস্যু কর্তৃক অনেক মাঝি মাল্লা নির্যাতিত হয়েছে। অনেক মাঝি মাল্লাকে অপহরণ করে নিয়ে গেছেন বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, গত বছর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকটি সফল অভিযানের ফলে নৌদস্যুদের তৎপরতা কিছুটা কমে আসে। তবে সম্প্রতি স›দ্বীপ, হাতিয়া, তাঁতখালি, সোনাদিয়া, কুতুবদিয়া, মহেশখালি ও বাঁশখালিসহ বিভিন্ন দ্বীপ উপক‚লে নৌদস্যুদের দৌরাত্ম্য চরমে উঠে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতির সভাপতি নুর হোসেন সওদাগর, হাজী মো. আলী, হাজী দেলোয়ার হোসেন, শামসুল আলম জগলু, হাজী শাহদাত হোসেন, সিব্বির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোটে লুটপাট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ