Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নৌকার মনোনয়ন পেতে তৃণমূল এনডিএম’র দৌড়ঝাঁপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম


 আগামী একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনর করতে দৌড়ঝাপ চালাচ্ছে তৃণমূল এনডিএম-ন্যাশনাল ডেমোক্র্যাটিক মুভমেন্ট। জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের সাবেক উপদেষ্টা ববি হাজ্জাজের দল এনডিএম। এই দল ভেঙ্গে তৈরী হয়েছে তৃণমূল এনডিএম। দলটি এখন আওয়ামী লীগের নির্বাচনী মহাজোটে অংশ নিতে চেষ্টা করছে।
দলটির টার্গেট নির্বাচনে অন্তত একটি আসনে হলেও নৌকা নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করা। আর সে আসনটি হল চট্টগ্রাম-৪ (সিতাকুন্ড)। এ লক্ষ্যে এরই মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে একাধিক বৈঠকও করেছেন দলটির চেয়ারম্যান খোকন চৌধুরী। তিনি চট্টগ্রাম-৪ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়নও সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের সঙ্গে নিবার্চনে অংশ নেয়ার জন্য প্রধানমন্ত্রী ও নিবার্চন কমিশনকে চিঠি দেয়া হয়েছে। এর আগে ৭ অক্টোবর দলটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপেও অংশ নেয়।
দলটির নেতারা জানান, প্রায় এক বছর আগে থেকেই খোকন চৌধুরী নিজ এলাকায় গণসংযোগ, সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচারে বিভিন্ন সভা সমাবেশ করে আসছেন। পারিবারিকভাবে ওই এলাকায় তার বেশ সুনাম রয়েছে। আছে নিজস্ব ভোটব্যাংক। মহাজোট থেকে এ আসনে তাকে প্রার্থী করা হলে আসনটি শেখ হাসিনাকে উপহার দিতে সক্ষম হবেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে দলটির চেয়ারম্যান খোকন চৌধুরী বলেন, সংলাপে প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন। সরকারের পাশে থাকার আহবান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর আহবানের প্রতি সম্মান জানিয়ে তারাও প্রস্তুতি নিচ্ছেন। আওয়ামী লীগের শরিক হিসেবে নিবার্চন করার জন্য চলতি সপ্তাহেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানান তিনি।
নিজ এলাকার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য চট্টগ্রাম-৪ আসনের মনোনয়ন চেয়েছি। প্রধানমন্ত্রী চাইলে এ আসন থেকে নির্বাচন করব। তাছাড়া আমার দলের আরও ২০ জন মনোনয়ন প্রত্যাশী নিজ এলাকায় গণসংযোগ চালাচ্ছেন বলে জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ