Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

উন্নয়ন প্রকল্পে বরাদ্দ বন্ধের নির্দেশ ইসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ধরনের উন্নয়ন প্রকল্পে বরাদ্দ বন্ধের নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। আজ বুধবারের মধ্যে এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্ট মন্ত্রণালয় গুলোতে পাঠানো হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফলিস ঘোষণা হওয়ায় সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করার অংশ হিসেবে এই নির্দেশনা জারি করা হবে। গতকাল মঙ্গলবার ইসির নির্বাচন পরিচালনা শাখা থেকে এ চিঠি দেয়া হয়েছে বলে সূত্রে জানা গেছে।

পাঠানো চিঠিতে বলা হয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট এবং দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়কে সব ধরনের প্রকল্প এবং অনুদান বন্ধ রাখতে নির্দেশ দেয়া হচ্ছে। নির্বাচনী ফলাফলের গেজেট প্রকাশের আগ পর্যন্ত কোনো ধরনের অনুদান ঘোষণা বা বরাদ্দ প্রদান ও অর্থ ছাড় না দিতে চিঠিতে বলা হয়েছে।
চিঠির নিদেশনায় বলা হয়, কোনো সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি বা গোষ্ঠী বা প্রতিষ্ঠানের অনুকুলে কোনো প্রকার অনুদান ঘোষণা বা বরাদ্দ কিংবা ছাড় দিতে পারবে না। রাজনৈতিক দল ও প্রার্থীও আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৩ অনুযায়ী এটি দন্ডনীয় অপরাধ। একইসঙ্গে নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের আগ পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো প্রার্থী সিটি কর্পোরেশন, পৌরসভা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সম্পত্তি, ,তথ্য অফিস, যানবাহন, টেলিফোন, ওয়াকিটকি, বা অন্য কোনো সুযোগ-সুবিধা নির্বাচনের কাজে ব্যবহার করতে পারবেন না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ