Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসিতে চট্টগ্রামের ১৪০ গায়েবি মামলা

হয়রানি বন্ধে বিএনপির স্মারকলিপি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ১৪০টি গায়েবি মামলার তালিকা নির্বাচন কমিশনে জমা দেয়া হয়েছে। গতকাল রোববার নগরীর জুবিলী রোডস্থ আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তার হাতে এ তালিকা তুলে দেন নগর বিএনপির নেতারা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘেষণার পরও চট্টগ্রামে সরকারি দলের নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ এবং বিএনপি নেতাকর্মীদের পুলিশি হয়রানি বন্ধের দাবিতে এ সময় একটি স্মারকলিপিও দেয়া হয়।
এতে বলা হয়, গায়েবি মামলায় পুলিশ এখনো নেতাকর্মীদের বাসাবাড়িতে অভিযান চালিয়ে যাচ্ছে। উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর কারাফটকে ফের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। গত কয়েকদিনে গ্রেফতার কয়েকজন নেতার নামের তালিকাও দেয়া হয়। এ বিষয়ে স্মারকলিপিতে বলা হয়, তফসিল ঘোষণার পর পুলিশের এ ধরনের পক্ষপাতমূলক আচরণ উদ্বেগজনক। জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান তাদের বক্তব্য শুনেন এবং স্মারকলিপি ও মামলার তালিকা প্রধান নির্বাচন কমিশনার বরাবরে প্রেরণ করার আশ্বাস দেন। উল্লেখ্য, গায়েবি মামলায় কারাবন্দি রয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ কয়েকশ নেতাকর্মী।
বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিনের নেতৃত্বে স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুস সত্তার, অধ্যাপক নুরুল আলম রাজু, উপদেষ্টা জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, নগর মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি বেগম ফাতেমা বাদশা ও সাধারণ সম্পাদক জেলী চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ