Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাইফ সাপোর্টে পরিচালক আমজাদ হোসেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ৭:২৮ পিএম

গুণী নির্মাতা, চিত্রনাট্য ও কাহিনীকার, অভিনেতা ও পরিচালক আমজাদ হোসেন লাইফ সাপোর্টে আছেন। রোববার সকালে হাঠাৎ করেই ব্রেন স্ট্রোক হওয়ায় তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানেও তার শারিরিক পরিস্থিতির উন্নতি না হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, আমজাদ হোসেনের ব্রেনের বাম অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে করে শরীরে কি কি ধরনের সমস্যা হতে পারে তা ৩৬ ঘণ্টা পর জানা যাবে।
আমজাদ হোসেনের ছেলে অভিনেতা সোহেল আরমান জানান, তার বাবা রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। তিনি বলেন, আমি যখন বুঝতে পেরেছি যে আব্বা হাত পা নাড়তে পারছিলেন না। তখনই তাকে হাসপাতালে নিয়ে আসি। ডাক্তার তখন জানালেন যে আব্বা ব্রেইন স্ট্রোক করেছেন। আব্বার শারীরিক অবস্থা ভালো না। যে কারণে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। ডা. শহীদুল্লাহ সবুজের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে বলে জানা গেছে।
আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল সাংবাদিকদের বলেন, সকালে হঠাৎ করেই ব্রেন স্ট্রোক করেছেন তিনি। তাকে প্রথমে আইসিউতে ভর্তি করা হয়। পরে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। চিকিৎসকরা বলেছেন ৩৬ ঘণ্টা পর্যবেক্ষণের পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।
বিশিষ্ট অভিনেতা, লেখক এবং চলচ্চিত্রকার আমজাদ হোসেন ১৯৬১ সালে ‘হারানো দিন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে আসেন। পরে তিনি চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন। তার পরিচালিত প্রথম ছবি আগুন নিয়ে খেলা (১৯৬৭)। পরে তিনি নয়নমনি (১৯৭৬), গোলাপী এখন ট্রেনে (১৯৭৮), ভাত দে (১৯৮৪) ছবি পরিচালনা করে প্রশংসিত হন।
গোলাপী এখন ট্রেনে ও ভাত দে চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। শিল্পকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদক (১৯৯৩) ও স্বাধীনতা পুরস্কারেও ভূষিত করে।
এছাড়া সাহিত্য রচনার জন্য তিনি ১৯৯৩ ও ১৯৯৪ সালে দুইবার অগ্রণী শিশু সাহিত্য পুরস্কার ও ২০০৪ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।



 

Show all comments
  • আলমগীর সিদ্দিকী ১৮ নভেম্বর, ২০১৮, ১০:০৪ পিএম says : 0
    বহু গুনের অধিকারী মহান পরিচালক জনাব আমজাদ হোসেন সাহেবের রোগ মুক্তির জন্য পরম করুনাময় আল্লাহর কাছে দোয়া করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমজাদ হোসেন

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ