Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোমাঞ্চের অপেক্ষায় ক্যান্ডি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য ৩০১ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালোই লড়েছেন শ্রীলঙ্কার দিমুথ করুনারত্মে ও অ্যাঞ্জেলো ম্যাথুস। বৃষ্টির কারনে গতকাল চতুর্থ দিনের খেলা একটু আগে শেষ হওয়ায় ম্যাচ জমে উঠেছে। ক্যান্ডি টেস্টে ফলাফলের জন্য আজ শেষ দিনের রোমাঞ্চের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে দু’দলকে।

পাল্লেকেলেতে দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রানে ইংল্যান্ড অলআউট হলে ৩০১ রানের লক্ষ্য পায় শ্রীলঙ্কা। জবাবে খেলতে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ৭ উইকেটে ২২৬ রান তুলেছে স্বাগতিকরা। জয়ের জন্য শেষ দিনে তাদের চাই ৭৫ রান। আর ইংল্যান্ডর চাই ৩টি উইকেট। আগের দিনের করা ৯ উইকেটে ৩২৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করা ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংস শেষে দলটি অলআউট হয়েছে ৩৪৬ রানে। বেন ফোকস অপরাজিত ছিলেন ৬৫ রানে।

ঘরের মাঠে শেষ ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা ধুঁকছিল শ্রীলঙ্কা। ২৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে রীতিমত বিপর্যয়ে পড়ে দলটি। সেখান থেকে দলকে টেনে তুলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। চতুর্থ উইকেটে ওপেনার দিমুথ করুনারত্মেকে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন তিনি।

ব্যক্তিগত ৫৭ রান করে করুনারত্সে আদিল রশিদের শিকার হলে চতুর্থ উইকেটের এ জুটি ভাঙে। এরপর পঞ্চম উইকেটে রোশন সিলভাকে নিয়ে ৭৩ আর ষষ্ঠ উইকেটে নিরোশান ডিকভেলাকে নিয়ে ৪৫ রানের আরও দুটি জুটি গড়ে শ্রীলঙ্কার বিপর্যয় সামাল দেন ম্যাথুস। তবে ১২ রানের জন্য সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে তাকে। ৮৮ রানে মঈন আলির বলে এলবিডব্লিউ হলে সেঞ্চুরি বঞ্চিত হন এ অলরাউন্ডার। দলের প্রতিষ্ঠিত ব্যাটসম্যান হিসেবে শুধু ২৭ রানে অপরাজিত রয়েছেন ডিকভেলা।

ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার ৭ উইকেটের ৪টিই নিয়েছেন জ্যাক লিচ। ২টি উইকেট মঈন আলি। অপর উইকেটি আদিল রশিদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ