Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলামিক মিলিটারি কাউন্টার টেররিজম কোয়ালিশনের মহাসচিবের বাংলাদেশ সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সৌদি আরবস্থ ইসলামিক মিলিটারি কাউন্টার টেররিজম কোয়ালিশনের মহাসচিব লেফটেনেন্ট জেনারেল আব্দুলএলাহ বিন ওসমান এন আলসালেহ তার ৪ জন সফর সঙ্গীসহ ১২ নভে¤¦র হতে ১৫ নভে¤¦র পর্যন্ত বাংলাদেশ সফর করেন।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকাস্থ মিরপুর সেনানিবাসে অবস্থিত ন্যাশনাল ডিফে›স কলেজ ও ডিফে›স সার্ভিসেস কমান্ড এবং ষ্টাফ কলেজে ইসলামিক মিলিটারি কাউন্টার টেররিজম কোয়ালিশনের কর্মপরিধি ও কর্মপরিল্পনা বিষয়ক বক্তৃতা প্রদান ছিল উক্ত সফরের মূল উদ্দেশ্য। সফরকালীন সময়ে সফরকারি দল পররাষ্ট্র সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রি›িসপাল ষ্টাফ অফিসার ও অন্যান্য উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে ইসলামিক মিলিটারি কাউন্টার টেররিজম কোয়ালিশনের মহাসচিব ইসলামিক মিলিটারি কাউন্টার টেররিজম কোয়ালিশনের সাথে বাংলাদেশের যৌথ সহযোগীতা সম্পর্কিত বিষয়াদি নিয়ে আলোচনা করেন এবং সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশ সরকারের কঠোর অবস্থানের ভূয়সি প্রশংসা করেন। এ প্রেক্ষিতে তিনি সন্ত্রাসবাদ মোকাবেলায় ভবিষ্যতে বাংলাদেশ সরকারের সাথে উক্ত সংস্থার সুদৃঢ় সম্পর্ক স্থাপনের আশাবাদ ব্যক্ত করেন। উক্ত প্রতিনিধি দল সফর শেষে ১৫ নভে¤¦র বাংলাদেশ থেকে সৌদি আরব প্রত্যাবর্তন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ