Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে গণমাধ্যমের সহায়তা চাইল ঐক্যফ্রন্ট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ৭:১২ পিএম

অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে গণমাধ্যমের সহযোগিতা চেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সন্ধ্যায় রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদক ও প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা শেষে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন সাংবাদিকদের এ কথা বলেছেন। এ সময় উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের মখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর, সুব্রত চৌধুরী প্রমুখ।
ড. কামাল হোসেন বলেন, জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদকদের সাথে আজকে যে বৈঠক হয়েছে সেটি খুবই মীল্যবান। একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সম্পাদকেরা বিভিন্ন ব্যাপারে তাদের মতামত তুলে ধরেছেন। আমাদের দৃষ্টি আকর্ষণ করেছেন। তারা বলেছেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে সরকারের যেমন কর্তব্য আছে তেমনি আমরা যারা নির্বাচন করতে যাচ্ছি, সেসব দলেরও কর্তব্য আছে পরিবেশ রক্ষা করার। অবাধ নিরপেক্ষ নির্বাচন যাতে হয় সে ক্ষেত্রে আমাদেরও দায়িত্ব রয়েছে। সেই সাথে গণমাধ্যমেরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। অতিতের অভিজ্ঞতার আলোকে সতর্ক থাকতে হবে যাতে জনগণ সত্যিকার অর্থে নির্ভয়ে স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং নির্বাচন যেন অবাধ এবং নিরপেক্ষ হয়।
সম্পাদকদের কাছে আপনারা কি ধরনের সহযোগিতা চেয়েছেন? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অবাধ সুুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্যে যা যা প্রয়োজন সব রকমের সহযোগিতা আমরা চেয়েছি। সম্পাদকগণ আমাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
এই মতবিনিময়ে অংশ নেন দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, নিউজ টুডের রিয়াজ উদ্দিন আহমদ, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউ এজের নুরুল কবির দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মুন্সী আবদুল মান্নান, আমাদের নতুন সময়ের নাঈমুল ইসলাম খান, বিডি নিউজের তৌফিক ইমরোজ খালেদী, সাপ্তাহিকের সম্পাদক গোলাম মুর্তাজা, ভয়েজ অব আমেরিকার আমীর খসরু, বাংলাদেশর খবরের সৈয়দ মেজবাহ উদ্দিন, বাংলাদেশ প্রতিদিনের আবু তাহের, হলিডের কামাল উদ্দিন, যুগান্তরের মাসুদ করিম, সমকালের লোটন একরাম, ডেইলী স্টারের সাখাওয়াত লিটন প্রমুখ।
জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আমির খসরু মাহমুদ চৌধুরী, সুব্রত চৌধুরী, আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।



 

Show all comments
  • M.mabud ১৬ নভেম্বর, ২০১৮, ৭:২৩ পিএম says : 0
    Nipun Rai k aine help koren pls.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ