Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

গাড়ির একটি নম্বর প্লেটের দাম সাড়ে ১১ কোটি টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সংযুক্ত আরব আমিরাতে গাড়ির একটি নম্বর প্লেট বিক্রি হয়েছে পাঁচ মিলিয়ন দিরহামে। বাংলাদেশি টাকায় যার হিসেবে দাঁড়ায় ১১ কোটি ৪০ লাখ ৭৩ হাজার ৩৭৭ টাকা। গতকাল শারজায় এক নিলামে নম্বর প্লেটটি বিক্রি হয়েছে বলে আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে। শনিবার শারজার আল জাওহার রিসিপশন ও কনভেনশন সেন্টারে প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ এক নিলামে এসএইচজে-৭ নামের বিশেষ এই নাম্বার প্লেটটি বিক্রি হয়। তবে কী বিশেষত্ব এই নম্বর প্লেটের তা জানা যায়নি। এছাড়াও ওই নিলামে এসএইচজে-২০ নামের একটি নম্বর প্লেট ১ দশমিক ৯ মিলিয়ন ও ১ দশমিক ৮ মিলিয়ন দিরহামে এসএইচজে-১৪ নামের একটি নম্বর প্লেট বিক্রি হয়েছে। এছাড়াও এসএইচজে-৫৫ ও এসএইচজে-৬৯ নামের আরও দুটি নম্বর প্লেট যথাক্রমে ১ দশমিক ৫ মিলিয়ন এবং ১ দশমিক ২৫ মিলিয়ন দিরহামে বিক্রি হয়েছে।
এর আগে দুবাইভিত্তিক ভারতীয় ব্যবসায়ী বালিন্দর সাহনি ডি-৫ নামের একটি নম্বর প্লেট কেনেন ৩৩ মিলিয়ন দিরহামে। সংযুক্ত আরব আমিরাতে এটাকেই সর্বোচ্চ দামে গাড়ির কোনো নাম্বার প্লেট বিক্রির রেকর্ড হিসেবে ধরা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ