Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমা দেয়ার সঙ্গে সঙ্গে প্রার্থীদের তথ্য প্রকাশের দাবি সুজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের দেওয়া হলফনামা, আয়কর রিটার্নসহ যাবতীয় তথ্য জমা দেওয়ার সঙ্গে সঙ্গে প্রকাশ করার দাবি জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। গতকাল রোববার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) লিখিতভাবে এ দাবি জানায় সুজন। ড. বদিউল আলম মজুমদারের নেতৃত্বে সুজনের প্রতিনিধিদল এ বিষয়ে কমিশনকে চিঠি দেওয়ার পর ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সময় সচিবের কাছে তাদের দাবি-দাওয়া মৌখিকভাবেও তুলে ধরেন তারা।
স্বাক্ষাৎ শেষে সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার সাংবাদিকদের বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আমরা প্রার্থীদের দেওয়া হলফনামা, আয়কর রির্টানের তথ্য তুলনামূলক বিশ্লেষণ করি। পরে সেগুলো আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে জনগণের কাছে তুলে ধরি। এবারও যেন এই তথ্যগুলো প্রার্থীরা জমা দেওয়ার সঙ্গে সঙ্গে আমরা পাই, সে বিষয়ে ইসি সচিবের সাথে কথা বলেছি। প্রার্থীরা হলফনামাসহ তথ্য জমা দেওয়ার পর তা যেন নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়, সেই আবেদনও জানিয়েছি। বদিউল আলম মজুমদার বলেন, ইসি সচিব আমাদের কথা দিয়েছেন, তারা আমাদেরকে সাহায্য করবেন। এ বিষয়ে সাহায্য করতে রিটার্নিং কর্মকর্তাদের বলবেন বলেও জানিয়েছেন সচিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুজন

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ