Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় নগর পরিকল্পনা দিবস উদযাপন

খুলনা ব্যুরো: | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক নগর পরিকল্পনাবিদ ও প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেছেন, লব্ধজ্ঞান ও অভিজ্ঞতার আলোকে আমাদেরকে পরামর্শ দিন। খুলনাকে পানিবদ্ধতামুক্ত তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে চাই। তিনি বলেন, অপরিকল্পিত নগরায়ন কারো কাম্য নয়। নগরীতে অপরিকল্পিতভাবে ইমারত নির্মাণের ফলে নগরবাসী উন্নয়ন কর্মকান্ডের সুফল পাচ্ছেন না। এ জন্য পানিবদ্ধতা দূরীকরণের লক্ষ্য ভরাট খাল পুনরুদ্ধার ও প্রশস্ত ড্রেন নির্মাণের মাধ্যমে সুষ্ঠু পানি নিস্কাসন ব্যবস্থা নিশ্চিত করা হবে।
সিটি মেয়র গতকাল সকালে নগর ভবনে শহীদ আলতাফ মিলনায়তনে বিশ্ব নগর পরিকল্পনা দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। পরিকল্পিত নগরায়নের লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংস্থা ব্রাক এর সহযোগিতায় বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লানার্স (বিআইপি) খুলনা চ্যাপ্টার অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে সিটি মেয়র বিশ্ব নগর পরিকল্পনা দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালীর নেতৃত্ব দেন। র‌্যালীটি নগরীর শহীদ হাদিস পার্ক থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণশেষে নগর ভবনে শেষ হয়। টেকসই নগর ও জনবসতি গড়ে তোলার অভিপ্রায়ে এ বছর খুলনায় দিবসটি পালিত হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় নগর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ