Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লেবেল প্লেয়িং ফিল্ড না হলে প্রেসিডেন্ট দায়ী

বি. চৌধুরী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী নির্বাচন কমিশনারের উদ্দেশে বলেছেন, ‘সংবিধান আপনাদের যথেষ্ট ক্ষমতা দিয়েছে, এই ক্ষমতার বাইরে গেলে এবং অপব্যবহার করলে ইতিহাসে দায়ী হয়ে থাকবেন। গতকাল জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ জনদল’ এর উপদেষ্টা এ আর সামাদের স্মরণসভায় তিনি একথা বলেন।
বদরুদ্দোজা চৌধুরী বলেন, নির্বাচন কমিশন এখন প্রেসিডেন্টের অধীনে, ফলে প্রেসিডেন্টও এই দায় এড়াতে পারবেন না। নিরপেক্ষ নির্বাচন যদি না হয়, লেভেল প্লেয়িং ফিল্ড না হয় তবে ইতিহাসে দায়ী হয়ে থাকবেন বর্তমান প্রেসিডেন্ট এবং নির্বাচন কমিশন
যুক্তফ্রন্টের এই নেতা বলেন, ৫ বছর পর পর জাতীয় নির্বাচন হয়। এই নির্বাচন সুন্দরভাবে করা উচিৎ। প্রত্যেকটি দল যাতে তাদের প্রার্থী বাছাই করতে পারে সেজন্য একটু সময় দেওয়া দরকার। এজন্য নির্বাচন কমিশনের কাছে আমি নির্বাচনের সময় ৭ দিন পেছানোর দাবি জানাই। আশা করি আমার দাবির প্রতি তারা গুরুত্ব দেবে। নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনায় সত্যিকারের নিরপেক্ষতা দেখাতে হবে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন কমিশন এখন আর সরকারের অধীনে নেই, তারা এখন প্রেসিডেন্টের অধীনে। তাই সাহসী ভূমিকা নিয়ে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করুন। মাঠ উঁচু-নিচু থাকলে মাঠে খেলা হয় না। এসময় তিনি সংসদ ভেঙে দিন।
বি চৌধুরী বলেন, নির্বাচনের সময় বিজিবি এবং সেনা সদস্যদের মোতায়েন করতে হবে। বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। জিয়াউর রহমানও লড়াকু সৈনিক ছিলেন, তাদের সবাইকে সম্মান করতে হবে। মওলানা ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়র্দীসহ সব রাজনীতিবিদদের প্রদ্ধা করার ভাষা আমাদের শিখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবেল প্লেয়িং ফিল্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ