Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

স্থানীয় নির্বাচনে অনৈতিক লেনদেনের প্রমাণ পেলে ব্যবস্থা : দলীয় নেতাদেরকে নোমান

প্রকাশের সময় : ১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্থানীয় নির্বাচনে (পৌরসভা ও ইউনিয়ন পরিষদ) দলীয় নেতাদের আর্থিক লেনদেনের অভিযোগ তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, অনৈতিক লেনদেনের প্রমাণ পেলে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল দুপুরে মে দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক দল আয়োজিত সমাবেশের মঞ্চ প্রস্তুতির কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন নোমান। মে দিবসের শ্রমিক সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ওই সমাবেশে জনতার ঢল নামবে বলেও আশা প্রকাশ করেন নোমান।
আব্দুল্লাহ আল নোমান বলেন, এখন পর্যন্ত মনোনয়ন বাণিজ্যের বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য প্রমাণ পাওয়া যায়নি। আরও ভালোভাবে তদন্ত হচ্ছে। তদন্তে কারও বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, সমাবেশের আগেই সরকার আতঙ্কিত। এ সমাবেশকে কেন্দ্র করে গণতান্ত্রিক আন্দোলন জোরদার করতে পারলে সরকার মাথানত করবে এবং নির্বাচনের জন্য যে ধরনের সরকার দরকার সেই রকম একটি সরকার প্রতিষ্ঠিত করা সম্ভব হবে। দেশে একটি কর্তৃত্ববাদী সরকার চলছে দাবি করে নোমান বলেন, এখন গণতন্ত্র, মানবাধিকার ভূলুণ্ঠিত হচ্ছে। যতক্ষণ গণতন্ত্র ফিরে না আসবে এ সংকট আরও তীব্র হবে।
তিনি বলেন, জনগণ আন্দোলন জোরদার করে, রাজনৈতিক দল সেই আন্দোলনে নেতৃত্ব দেয়। মে দিবসের চেতনা থেকে আমরা নির্দলীয় সরকারের দাবি আদায় আন্দোলনকে এগিয়ে নিয়ে যাব। অতীতেও আপোষ-আলোচনার মাধ্যমে দাবি আদায় হয়নি। আন্দোলনের মাধ্যমেই দাবি আদায় করতে হয়।
এসময় উপস্থিত ছিলেন, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনসহ অন্যান্য নেতারা। আজ বেলা ২ টায় মে দিবসের সমাবেশ শুরু হবে। এতে সভাপতিত্ব করবেন শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থানীয় নির্বাচনে অনৈতিক লেনদেনের প্রমাণ পেলে ব্যবস্থা : দলীয় নেতাদেরকে নোমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ