Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদেশে পালানোর সময় শীর্ষ ইয়াবা পাচারকারী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

মালয়েশিয়ায় পালিয়ে যাওয়ার সময় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে শীর্ষ ইয়াবা পাচারকারী মো. রেজওয়ান ওরফে রেদোয়ান ওরফে জুবায়ের (৫৫)। ইমিগ্রেশন পুলিশের সহযোগিতায় চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম বুধবার রাতে তাকে গ্রেফতার করে। গত ৩ মে নগরীর হালিশহর থেকে ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার মামলার অন্যতম আসামি রেজওয়ানকে আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের সদস্য বলে দাবি করেছে পুলিশ।

হালিশহর থানাধীন শ্যামলী আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে আশরাফ আলী (৪৭) ও তার ছোট ভাই মো. হাসানকে (২২) ১৩ লাখ পিস এ্যামফেটামিন যুক্ত ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়েছিল। এ মামলায় আসামি আশরাফ আলী ও রাশেদ মুন্না আদালতে দেয়া ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারার জবানবন্দীতে রেজওয়ানের জড়িত থাকার বিষয়টি স্বীকার করে।
তারা জানায়, মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক আবদুর রহিমের সাথে রেজওয়ানের যোগাযোগ ছিল। তার মাধ্যমে সাগরপথে ইয়াবার বড় বড় চালান আনতো রেজওয়ান। আসামি রাশেদ মুন্না আবদুর রহিমের শ্যালক। আর এ সুবাদে সে নিয়মিত মিয়ানমার আসা-যাওয়া করতো এবং অবৈধপথে রহিমের কাছে ইয়াবার টাকা নিয়ে যেত। রেজওয়ান ইতোপূর্বে রহিমের কাছ থেকে আনা ইয়াবার বেশ কয়েকটি বড় চালান চট্টগ্রাম ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পাচার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রেজওয়ান আন্তজার্তিক মাদক পাচার দলের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। তার বাসা নগরীর বায়েজিদ থানার মোজাফফর নগরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ