Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বাস শ্রমিকের ওপর হামলা; রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১:২২ পিএম

রাজশাহী থেকে ঢাকা রুটে সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। পরিবহন নেতারা বলছেন, নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্য রুটে চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এই রুটে বাস চলাচল শুরু করবে।

তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, আগামীকাল শুক্রবার রাজশাহীতে ঐক্যফ্রন্টের জনসভা রয়েছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এর আগে ঐক্যফ্রন্টের জনভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কাণ্ড করা হয়েছে বলে অভিযোগ করেন মিনু।

এদিকে, আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকা সাধারণ যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়েছেন।

বিষয়টি জানতে চাইলে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার বলেন, নাটোরে শ্রমিকদের সাথে ঝামেলা হওয়ার কারণে এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটসহ অন্য আন্তঃজেলা রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে। নাটোরের পরিবহন নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। সমস্যার সমাধান হলে আবারও রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল করবে।

আকস্মিকভাবে এ রুটের বাস চলাচল বন্ধের বিষয়টি জানতে চাইলে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের আহবায়ক কামাল হোসেন রবি কোনো মন্তব্য করতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ