Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডেনিম এক্সপো শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ৯:১৩ পিএম

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দুই দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপো শুরু হয়েছে। বুধবার (৭ নভেম্বর) আইসিসিবি’র ৪ নম্বর হল নবরাত্রীতে নবম বারের মতো এ এক্সপো শুরু হয়। আর এটি চলবে আগামীকাল বৃহষ্পতিবার রাত ৮টা পর্যন্ত। প্রদর্শনীতে ডেনিম শিল্প সংশ্লিষ্ট ১৬ হাজার উদ্যোক্তাদের আমন্ত্রণ করা হয়। ডেনিম শিল্পে টেকসই ও পরিবেশ বান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয় তুলে ধরা হয় এ এক্সপোতে। ‘সিমপ্লিসিটি’ প্রতিপাদ্য বিষয় নিয়ে অয়োজিত এ প্রর্দশনীতে এবার ১২টি দেশের ৬৩টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোস্তাফিজ উদ্দিন বলেন, ডেনিম এক্সপোর মূল উদ্দেশ্যই হলো আন্তর্জাতিক ডেনিম সম্প্রদায়ের চাহিদা পূরণ করা। পাশাপাশি দেশের ডেনিম পণ্য সম্পর্কে বিশ্বকে জানানো, নতুন ব্যবসায়িক সম্পর্ক স্থাপন এবং ডেনিমের সর্বাধুনিক উদ্ভাবন সম্পর্কে জ্ঞান আহরণের সুযোগ সৃষ্টি করা ডেনিম এক্সপোর অন্যতম প্রধান লক্ষ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ