Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে সেনা মোতায়েন সম্ভব না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ২:৩৭ পিএম | আপডেট : ৩:৩২ পিএম, ৭ নভেম্বর, ২০১৮
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী থাকবে বলে জানিয়েছেন অাওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল। তিনি বলেন, বিশ্বের কোনো গণতান্ত্রিক দেশে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে সেনাবাহিনী মোতায়েন হয় না। তাই আমাদের দেশেও এটা সম্ভব না। 
 
বুধবার দুপুরে গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সংলাপ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি, তাদের নেতাদের মুক্তি প্রভৃতি দাবি মেনে নিতে আমাদের কোনো আপত্তি নেই। এছাড়া আমাদের মন্ত্রী-এমপিরা নিজেরা কোনো সরকারি গাড়ি, পতাকা ব্যবহার করবে না, কোনো সরকারি সুবিধা নেবে না, এমপিদের কোনো ক্ষমতা থাকবে না। অন্য প্রার্থীরা যে সুযোগ-সুবিধা পাবেন, তারাও সেটা পাবেন। এর অতিরিক্ত কিছু হবে। 
 
তিনি আরও বলেন ‘তারা সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি নিয়ে যেটা বলেছে সেটা হবে না। পৃথিবীর কোনো দেশে সেটা হয় না। নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে।’
 
এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক করতে দশ সদস্য বিশিষ্ট নির্দলীয় নিরপেক্ষ উপদেষ্টা পরিষদ নিয়ে নির্বাচন কালীন সরকারের প্রস্তাব দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। একইসাথে অবশ্যই সংসদ ভেঙে দেয়া, প্রধানমন্ত্রীর পদত্যাগ, খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচন কমিশন পুনর্গঠনের কথা বলেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ফ্রন্টের প্রতিনিধি দল।


 

Show all comments
  • Nannu chowhan ৭ নভেম্বর, ২০১৮, ৯:০১ পিএম says : 0
    Keno mejistreti khomota armyke dile apnar doler lokera nirbachone hostokhep korte parbena tai?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ