Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সমাবেশ থেকে ঘোষণা হবে আন্দোলনের কর্মসূচী- প্রেস ব্রিফিংয়ে ঐক্যফ্রন্টের মুখপাত্র

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সুষ্ঠূ নির্বাচনের দাবিতে আন্দোলনের কর্মসূচি আগামীকালের (মঙ্গলবার) সোহরাওয়ার্দি উদ্যানের জনসভা থেকে ঘোষণা করা হবে। গতকাল জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি একথা বলে।
মির্জা ফখরুল বলেন, আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামীকালকে সোহরাওয়ার্দি উদ্যানের জনসভা থেকে আমরা ভবিষ্যৎ কর্মসূচি ঘোষণা করবো। জনসভার পরদিন প্রধানমন্ত্রীর সাথে সংলাপ রয়েছে। তার আগেরদিন কর্মসূচি ঘোষণা সংলাপে প্রভাব ফেলবে কিনা সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, যাতে প্রভাব না পড়ে সেভাবে কর্মসূচি ঘোষণা করব। বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগকে ঐক্যফ্রন্টে যুক্ত করার সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।
ঐক্যফ্রন্টের মুখপাত্র বলেন, বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা জননেতা তরিকুল ইসলামের মৃত্যতে গভীর শোক প্রকাশ করা ও তার আত্মার শান্তি কামনা করা হয়েছে। একই সাথে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।
মির্জা ফখরুল ইসলাস বলেন, বৈঠকে ব্যারিস্টার মইনুল হোসেনের উপর রংপুর কোর্ট চত্বরে পুলিশ হেফাজতে থাকা অবস্থায় আওয়ামী লীগগের দলীয় ক্যাডারবাহিনী যে ভাবে হামলা চালিয়েছে তার তীব্র নিন্দা জানানো হয়। সেই সাথে দোষী ব্যক্তিদের দ্রুত গ্রেফতার এবং ব্যারিস্টার মইনুল হোসেনের মুক্তি দাবী করা হয়। এ ছাড়া বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মনিরুল হক চৌধুরীকে জামিনের পরও মুক্তি না দেয়ায় তীব্র নিন্দা জানানো হয়। একই সাথে সারাদেশে গণগ্রেফতার বন্ধ এবং সকল রাজবন্দিদের দ্রুত মুক্তি দাবি করা হয়।
মওদুদ আহমদের সভাপতিত্বে বৈঠকে বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের এডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের ডা. জাহেদ-উর রহমান, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমেদ, আ ব ম মোস্তফা আমিন উপস্থিত ছিলেন।
বৈঠকের এক ফাঁকে বিকল্পধারা বাংলাদেশ এর একাংশের সভাপতি নুরুল আমিন ব্যাপারী ও মহাসচিব শাহ আহমেদ বাদল ঐক্যফ্রন্টের নেতাদের সাথে দেখা করেন। #



 

Show all comments
  • মামুন ৬ নভেম্বর, ২০১৮, ৩:০৯ এএম says : 0
    আমরা অপেক্ষায় রইলাম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ