Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরে আদালত চত্বরে সংঘর্ষে দুই মামলা, গ্রেপ্তার ৬

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ২:৩০ পিএম

রংপুরে আদালত চত্বরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। গতকাল রোববার রাতে পুলিশ ও ছাত্রলীগ নেতা বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। ওই দুই মামলায় ১৪৬ জনকে আসামি করে মামলা করেছে। তবে আজ সোমবার দুপুর পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার দুপুরে মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে থেকে জেলহাজতে নেওয়ার পথে আদালত চত্বরে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদেরে সংঘর্ষে পুলিশসহ ২০ জন আহত হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, আদালত চত্বরে সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে কোতোয়ালি থানার এসআই জিয়া বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করে একটি মামলা করেন। এছাড়া মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিস বাদী হয়ে ২৮ জনের নাম উল্লখেসহ আরও ৪০ জনকে আসামি করে আরেকটি মামলা করেন।

রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, সোমবার সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুরে সংঘর্ষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ