Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলেন কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১:৫৬ পিএম

কয়েক দফা সময় নিয়ে অবশেষে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। আজ সোমবার দুপুরে মতিঝিল কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঘোষণা অনুষ্ঠানে তিনি যোগদানের ঘোষণা দেন।

তিনি বলেন, ১৯৯৯ সালের ২৪শে ডিসেম্বর কৃষক শ্রমিক জনতা লীগ গঠন করা হয়। গত নির্বাচনের আগে প্রধানমন্ত্রীকে বলেছিলাম আলোচনায় বসুন। তিনি বসেননি। খালেদা জিয়াকে অনুরোধ করেছিলাম হরতাল প্রত্যাহার করার। কিন্তু তাদের সেই সৌভাগ্য হয়নি। জনগনই হরতাল উঠিয়ে নিয়েছে। আজ যে মুহূর্তে প্রধানমন্ত্রী আলোচনায় বসেছেন তখন থেকেই দেশের পরিস্থিতি একটু হলেও ভালো হয়েছে।

এসময় তিনি ঘোষণা দিয়ে বলেন, আজ এই মুহূর্ত থেকে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিচ্ছি।
এর আগে কাদের সিদ্দিকী কেন্দ্রীয় কার্যালয়ে দলের শীর্ষ নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন। ক্ষুদ্র পরিসরে জাতীয় ঐক্যের নেতাদের সঙ্গেও আলোচনা করেন। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জোটে বিএনপি, নাগরিক ঐক্য, জে এস ডি আগে থেকেই রয়েছে। এসময় জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, ঐক্যফ্রন্টের নেতা আ অ ম শফিক উল্লাহ, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।

এছাড়া, কৃষক শ্রমিক জনতা লীগের সহ সভাপতি নাসিরন কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীর প্রতীক, যুগ্ম সাধারণ সম্পাদক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • MOMTAZ ৫ নভেম্বর, ২০১৮, ২:১৩ পিএম says : 0
    জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ সকল নেতাদের উদ্দেশ্য বলিতেছি - জেনে শুনে কেউ বিষপ্রান করে না।সরকার জানে, নিরপেক্ষ নির্বাচন দিলে তারা হেরে যাবে, নির্বাচন কমিশন বদল হলে বা সেনাবাহিনীকে প্রশাসনিক ক্ষমতা দিয়ে নির্বাচন পরিচালনার দায়িত্ব দিলে বা ক্ষমতা ছেড়ে নির্বাচন দিলে তারা হেরে যাবে।ক্ষমতার সাধ কার না থাকে? তাহলে আমি জেনে শুনে কেন আপনার কথা শুনতে যাব? আপনাদের শর্ত মেনে নিব? আপনারা কি ওদের কে বোকা মনে করছেন? আমি সরকারে থাকলে আমিওতো এই সব মেনে নিতামনা সহজে।আমি জেনে শুনে নীজের গলায় নীজে চুরি চালাতে যাব কেন? পারলে আন্দোলন করে নিয়ে যাক। না পারলে আমরাই থাকবো। এটাই সত্য।
    Total Reply(0) Reply
  • nurul alam ৫ নভেম্বর, ২০১৮, ৩:২৪ পিএম says : 0
    আমরা কণ্ঠরোধের উন্নয়ন চাইনা, আমরা গুমের উন্নয়ন চাইনা, আমরা নির্বিচারে হত্যার উন্নয়ন চাইনা, আমরা নিপীড়নের উন্নয়ন চাইনা, আমরা ভোটার বিহীন আর ভোট ডাকাতির উন্নয়ন চাইনা । আমি চাই আমার/আমাদের স্বাধীনতার উন্নয়ন । আমি চাই সকলের নিরাপদ জীবনের উন্নয়ন । আমি/আমরা গরীব দেশে জন্মালেও নির্যাতন আর হিংস্র পরিবেশ চাইনা । আমরা প্রতিহিংসা পরায়ণ রাজনীতি হতে বেরিয়ে আসতে চাই । প্রতিপক্ষ দমনের মনোভাব পরিবর্তনের অঙ্গীকার চাই জাতীয় ঐক্যফ্রন্টের কাছে ।
    Total Reply(0) Reply
  • Romesh ৫ নভেম্বর, ২০১৮, ৪:০৭ পিএম says : 2
    আওয়ামী লীগই আসবে। লাফালাফি করে লাভ হবে না। বন্ধু রাষ্ট্রের সহযোগিতায় সব ভাল হবে। জয় বাংলা।
    Total Reply(0) Reply
  • Md. Salim. ৫ নভেম্বর, ২০১৮, ৫:৩২ পিএম says : 0
    জনাব বঙ্গবীর যা করেছেন আমি মনেকরি ভালই করেছেন। কারণ মনে করা হয় যে, একবার কেউ কোন আদর্শ থেকে বিচ্যুত হলে, সেখানে তার আর না ফেরাই ভাল। এতে দেশ-জাতি মানুষটিকে ভালোভাবে চিনে নিতে সুবিধা হয়।
    Total Reply(0) Reply
  • abdulhannanmiah ২৪ জানুয়ারি, ২০১৯, ৫:০৮ পিএম says : 0
    Ar sarajibon ki peim ministerhoey bachte chan? bachben kotodin? bodro lok bnp sere chole gese ar khader jonno barbar mar khabena puliser hate.Jemon godite thakbe khaleda r mar khabe sadek hosses kboka?ai beta akta bisisto borolok rajniti sere chole gia santite dumutho vant khasse..ar apnara kosto kortesen dare dare athe moydane.Kiser jonno ato korte hobe na korle ki apnake kew agune purbe na marbe?r jannate jawar ki ake porh sibir jamath kore na hoy bnp kore?keno apnara ato dorod dekhan bujlamna.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের সিদ্দিকী

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ