Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজমুল হুদার তৃণমূল বিএনপিকে নিবন্ধন দিতে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:২৯ এএম

রাজনৈতিক দল হিসেবে ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন দল তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল রেরাবার এ-সংক্রান্ত রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।
আদালতে ব্যারিস্টার নাজমুল হুদা নিজেই শুনানি করেন, সঙ্গে ছিলেন আশানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম। এছাড়া আদালতের নির্দেশে এই রুলের শুনানিতে অ্যামিকাস কিউরি (আদালত বন্ধু) হিসেবে সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান ও শাহদীন মালিক অংশ নেন। আইনজীবী আশানুর রহমান বলেন, রায়ে অবিলম্বে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেয়া হয়েছে।
প্রসঙ্গত; তৃণমূল বিএনপির নিবন্ধনের আবেদন প্রত্যাখ্যান করে নির্বাচন কমিশন গত ১৪জুন একটি চিঠি দেয়। নির্বাচন কমিশনের ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন নাজমুল হুদা। সেই আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট গত ১৪অগাস্ট রুল জারি করে। তৃণমূল বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চাওয়া হয় ওই রুলে। ওই রুলের শুনানি নিয়ে আদালত রায় ঘোষণা করেন।

 

 

 



 

Show all comments
  • RASEL AMIN ৫ নভেম্বর, ২০১৮, ১:০৪ পিএম says : 0
    I think that, if the grassroots BNP is not registered, they are a people's isolated party, and 64 districts are not their committees, I think before registering such small parties, their 64 district committees will be registered after that.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ