Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক ক্লিকে ৪৭ স্কুলের ফল প্রকাশ যুগান্তকারী পদক্ষেপ

নগরভবনে চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম | আপডেট : ১২:১৭ এএম, ৫ নভেম্বর, ২০১৮

 প্রথমবারের মতো অনলাইনে প্রকাশিত হলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ৪৭টি স্কুলের এসএসসি নির্বাচনী পরীক্ষার ফলাফল। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল রোববার নগর ভবনে এক ক্লিকে অনলাইন সফটওয়্যারের মাধ্যমে এ ফলাফল প্রকাশ করেন। ফলাফল প্রকাশের পরপরই শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠান অথবা বাসায় বসেই ফলাফল সংগ্রহ করতে পারছেন। 

অনলাইনে ফলাফল প্রকাশ করে মেয়র বলেন, এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে সিটি কর্পোরেশনের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এক নতুন অধ্যায়ের সূচনা হলো। এরপর থেকে সব শিক্ষা প্রতিষ্ঠানের সকল কাজ অনলাইন সফটওয়্যারে করা হবে বলেও তিনি জানান। তিনি অনুষ্ঠানে উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের উদ্দেশে বলেন, আপনারা শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো করে গড়ে তুলতে চেষ্টা করেন। হাইকোর্টের আদেশ ও শিক্ষা বোর্ডের নির্ধারিত ফির অতিরিক্ত আদায় না করতে প্রতিষ্ঠান প্রধানদের আহ্বান জানিয়ে এর ব্যতিক্রম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ার করে দেন মেয়র।

চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক সচিব ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমান ও চসিক কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিছ আহমদ, চসিক পরীক্ষা কমিটির আহŸায়ক ও পাঠানটুলি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হোসেন। এ সময় ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম ব্যুরো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ