Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজাপুরে চার ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ঝালকাঠির রাজাপুরে অগ্নিকাণ্ডে চারটি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৮টায় উপজেলা সদরের থানা রোডে স্টিল ব্রিজ সংলগ্নে মো. সেলিম তালুকদারের ভাড়াটিয়াদের দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ভাড়াটিয়া নুরুল ইসলামের সারের দোকান, স্বপন কুমারের লন্ড্রির দোকান, লিটনের পাঠিকরের দোকান ও তার গুদামঘর পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নুরুল ইসলামের সারের দোকানে চার্জে থাকা টর্চলাইট ব্রাস্ট হয়ে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। উপস্থিত জনতা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হলেও অপর পাশের বাসাবাড়ি রক্ষায় বালতির পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে রাখতে বিশেষ ভ‚মিকা রাখেন। পরে ঝালকাঠি ও কাউখালির ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। তবে এ উপজেলায় বারবার আগুনে পুড়ে এভাবে মালামালের ক্ষয়ক্ষতি হওয়ায় উপস্থিত জনতা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রায় তিন বছর আগে নির্মাণ হওয়া ফায়ার সার্ভিসটি ১ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করলেও এখন পর্যন্ত তার কার্যক্রম শুরু হয়নি। তারা আরো বলেন, এভাবে আর কত ব্যবসাপ্রতিষ্ঠান, ঘরবাড়ি পুড়ে ছাই হলে কর্তৃপক্ষের টনক নড়বে।
এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার আফরোজা বেগম পারুল, ঝালকাঠি সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজাপুর সার্কেল মো. মোজ্জামেল হোসেন রেজা, রাজাপুর থানা অফিসার ইনচার্জ শামসুল আরেফিন রাতেই ঘটনা স্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে দোকান ঘর মালিক মো. সেলিম তালুকদার জানান, আামার চারটি দোকান ঘরসহ ভাড়াটিয়াদের মালামাল পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। এ ব্যাপারে রাজাপুর থানা অফিসার ইনচার্জ শামসুল আরেফিন জানান, আগুনের খবর পেয়ে সাথে সাথে ঝালকাঠি জেলাসহ পার্শ্ববর্তী ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিয়ে ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ