Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় ঐক্যফ্রন্টে যোগদানের বিষয়ে কাদের সিদ্দিকী সোমবার অবস্থান জানাবেন

জাতীয় ঐক্যফ্রন্টকে সুসংহত করেই বিজয়ী হতে হবে- ড.কামাল হোসেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ৮:৩১ পিএম

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টকে সুসংহত করে জনগণের ক্ষমতা তাদের হাতে ফিরিয়ে দিতে হবে। জাতি আজ ঐক্যবদ্ধ হয়েছে। ঐক্যবদ্ধ জাতির বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। শনিবার জেল হত্যা দিবস উপলক্ষে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। একই অনুষ্ঠানে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, তার দল জাতীয় ঐক্যফ্রন্টে যোগদান করবে কিনা তা ৫ নভেম্বরের মধ্যে জানাবেন। তিনি ঐক্যফ্রন্টে যোগদানের বিষয়ে তার অবস্থান জানানোর জন্য ড.কামাল হোসেনের কাছে একদিন সময় চেয়েছেন। তিনি বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সম্পৃক্ত হবেন কী না, তা দলের নেতাকর্মীদের সাথে আলোচনা করে ৫ নভেম্বর ড. কামাল হোসেনের সাথে দেখা করে জানাবেন।
এর আগে গত ১ নভেম্বর কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্টকে নীতিগত সমর্থন দিয়েছেন বলে জানান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তার প্রেক্ষিতে কাদের সিদ্দিকীও বলেছিলে ঐক্যফ্রন্টে যোগ দেয়া না দেয়ার বিষয়ে তার দলের অবস্থান তি ৩ নভেম্বর আয়োজিত জেল হত্যা দিবসের অনুষ্ঠানে জানাবেন।
কৃষক শ্রমিক জনতা লীগের জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে চ্যালেঞ্জ দিয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, অবাধ, সুষ্ঠু ভোট হলে ড. কামাল হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসনেও (টুঙ্গিপাড়া) নির্বাচিত হবেন। তিনি বলেন, ‘ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন কিছুদিন আগেও হয়তো কোথাও নির্বাচন করলে বিজয়ী হতে পারতেন না। কিন্তু, আজ তিনি শুধুমাত্র কামাল হোসেন নন। তিনি আজ সারা দেশের মানুষের নেতা। এখন তিনি বাংলাদেশের যে কোন স্থানে দাড়াবেন সেখানেই জয়ী হবেন। এমনকি আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি তিনি টুঙ্গিপাড়ায় দাঁড়ালেও শেখ হাসিনাকে পরাজিত করে নির্বাচিত হবেন।
কাদের সিদ্দিকী বলেন, কয়েকদিন আগে দুই রিকশাওয়ালা ও এক সিএনজিচালিত অটোরিকশার চালক আমাকে ড. কামাল সম্পর্কে এমন কথা বলেছেন। আমিও চ্যালেঞ্জ করে বলছি, শেখ হাসিনা কামালের সঙ্গে এক আসনে নির্বাচন করলে তিনি পরাজিত হবেনই।
তিনি বলেন, শেখ হাসিনার পরাজয় নিশ্চিত হয়ে গেছে। তিনি যে দিন আলোচনায় বসেছেন সে দিনই জাতীয় ঐক্যের বিজয় রচিত হয়েছে। এই বিজয় আর কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা।
কাদের সিদ্দিকী আরও বলেন, নৌমন্ত্রী শাজাহান খানের লোকেরা সারা দেশে গাড়ি চলাচল বন্ধ করে দিল। ছাত্রীর শরীরে কালি দিল। তারা শুধু ছাত্রীদের মুখে কালি দেয়নি, গোটা জাতির মুখে কালি মেখে দিয়েছে।
আলোচনায় আরও বক্তব্য রাখেন, ঐক্যফ্রন্টের নেতা জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, গণফোরামের কার্যকরি সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, নাসরিন সিদ্দিকী প্রমুখ।

 



 

Show all comments
  • একজন নাগরিক ৩ নভেম্বর, ২০১৮, ৯:২৬ পিএম says : 0
    বঙ্গবীর কাদের সিদ্দিকী সম্ভবত সর্বশেষ একটা চেষ্টা করবেন তার প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ প্রধান শেখ হাসিনার সাথে বোঝাপড়া করার। যদি তাকে তার দাবিমত মহাজোটে স্থান না দেন তাহলে হয়তো তিনি উপায়ান্তর না পেয়ে জাতীয় ঐক্য ফ্রন্টে য়োগ দেবেন।
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ৩ নভেম্বর, ২০১৮, ৯:৩৭ পিএম says : 0
    রিক্সাচালক਀সিএনজিচালক਀ দীনমজুর਀জেলে তাতিঁ਀ কামার কুমার਀ খুদেঁদোকানি਀খুদেঁব্যবসায়ী਀এরাই খমতার উৎস | এদের কথা কি কেউ ভাবে? হিংসা আর প্রতিহিংসার রাজনীতির রোসানলে এরাই জ্বলে | এদের কথা কথা কেউ ভাবেনা | যদি কেউ ভাবতো ,তাহলে রাজনীতিবীদরা এত আস্ফালন দেখাতেননা |
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ