Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচন বানচালের চেষ্টা করা হলে সমুচিত জবাব দেওয়া হবে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:১৯ পিএম | আপডেট : ২:০৫ পিএম, ৩ নভেম্বর, ২০১৮
লোক দেখানো সংলাপ করে কেউ যদি ভেতরে ভেতরে নির্বাচন বানচালের পরিকল্পনা করে, তার সমুচিত জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা সংলাপ করছি, নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। 
 
শনিবার বনানীতে জাতীয় চার নেতার প্রতি দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের
 
জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সরকারের সংলাপের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা সংলাপে সন্তুষ্ট নন। এ ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, কেউ অসন্তুষ্ট হতেই পারে। কিন্তু আমরা দলনেতার কথা প্রাধান্য দিচ্ছি। ড. কামাল হোসেন (ঐক্যফ্রন্ট নেতা) বলেছেন, ভালো আলোচনা হয়েছে, আমরা আপাতত সেটাতেই থাকতে চাই। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ওই সংলাপ হয়।
 
কাদের বলেন, গতকাল (শুক্রবার) বি. চৌধুরীর জোটের সঙ্গে সংলাপ হয়েছে, তারা কিন্তু আমাদের মতোই মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্বের কথা বলেছেন।
 
তিনি বলেন, বি. চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের প্রায় সব দাবি, যেটা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সেটা ছাড়া, মেনে নেওয়া হয়েছে। তবে যুক্তফ্রন্ট ইভিএম ব্যবহার না করার যে অনুরোধ জানিয়েছে, সেটা নিয়ে আমাদের নেত্রী (শেখ হাসিনা) মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে পারেন।
 
সংলাপের জন্য আরো ৩১টি আবেদন জমা আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী ৭ নভেম্বরের মধ্যেই সংলাপ শেষ করা হবে। কারণ তফশিলের পর নির্বাচনী প্রস্তুতি, নমিনেশন, জোট-অ্যালায়েন্স ইত্যাদি নানা বিষয় রয়েছে।


 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩ নভেম্বর, ২০১৮, ৩:০০ পিএম says : 0
    নিরবাচন হইলে তুমাদের অস্তিত্ব বীলীন হইবে। ইহাতে কোন সন্দেহ নাই। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ