Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবেদনের টাকা ফেরত পাচ্ছে বাদপড়া শিক্ষার্থীরা

বাকৃবি ভর্তিপরীক্ষা

বাকৃবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

২০১৮-১৯ শিক্ষাবর্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আবেদনকৃত অংশগ্রহনের সুযোগ না পাওয়া শিক্ষার্থীদের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখার এডিশনাল রেজিস্ট্রার মো. সারওয়ার জাহানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেসকল আবেদনকারী ফি জমা দিয়েছেন কিন্তু জিপিএ ৯.৪২ এর কম থাকায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাননি তাদের কাছ থেকে আবেদন ফি বাবদ ৭০০ টাকা থেকে প্রসেসিং ফি এর ২০০ টাকা রেখে অবশিষ্ট ৫০০ টাকা ফেরত দেয়া হবে। এজন্য শিক্ষার্থীদের ৩০ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) লগ ইন করে আগামী ৩০ নভেম্বরের মধ্যে একটি রকেট নাম্বার দিতে হবে। পরবর্তীতে ওই রকেট নাম্বারে ৫০০ টাকা ফেরত দেয়া হবে।
উল্লেখ্য, বাকৃবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অনলাইনে প্রায় ২০ হাজার শিক্ষার্থী আবেদন করে। প্রতিবছরের ন্যায় ২০ হাজার জনের মধ্যে থেকে মেধার ভিত্তিতে আসন সংখ্যার দশগুন মোট ১২ হাজার ৩০০ জন আবেদনকারীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর।



 

Show all comments
  • Mahmuda Akter ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪৪ পিএম says : 0
    700taka return when give us
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তিপরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ