Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসিকে লিগ্যাল নোটিশ আইনজীবীর

নির্বাচনে সেনা মোতায়েন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে তফসীল ঘোষণার পূবে বিচারিক ক্ষমতাসহ সেনা মোতায়েনের বিষয়ে জাতির কাছে সুস্পষ্ট ব্যাখ্যা প্রদানের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী জুনু। গতকাল বুধবার সর্বসাধারণের পক্ষে ডাকযোগের নোটিশ পাঠান হয়। এতে বলা হয়, নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে সেনা মোতায়েনের বিষয়ে জাতির কাছে সুষ্পষ্ট বক্তব্য প্রকাশ না করলে হাইকোর্টে রিট করা হবে।
নোটিশে উল্লেখ করা হয়, অতি শীঘ্রই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণা করা হবে বলে জানত পারি আপনার কাছে সর্বসাধারনের পক্ষে জানতে চাচ্ছি যে, নির্বাচনে সময় বিচারিক ক্ষমতাসহ সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিবেন কিনা বা শুধুমাত্র সিভিল প্রশাসন ও পুলিশ বাহিনীকে সহায়তা করার জন্য সেনা মোতায়েন করবেন তা অত্র লিগ্যাল নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে জাতির কাছে (প্রধান নির্বাচন কমিশনার) সুষ্পষ্ট ব্যাখ্যা প্রদান করার জন্য অুনরোধ জানাচ্ছি। এতে আরো বলা হয়, আমাদের সিভিল প্রশাসন ও পুলিশ বাহিনীর বিরুদ্ধে দলীয় করণের ঢালাও অভিযোগ রয়েছে।নির্বাচনের সময় অনেকেই তাদের উপর আস্থা রাখতে পারেন না। তাই নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে উপযুক্ত জবাব না পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ