Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পলাতক আসামী মোবারক গ্রেফতার

মেয়র লোকমান হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নরসিংদীর জনপ্রিয় পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন হত্যাকান্ডের ৭ বছর পর হত্যার মূল পরিকল্পনাকারী মোবারক হোসেন মোবাকে গ্রেফতার করেছে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর ডিওএইচএস এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের এসআই মো. জাকারিয়া গতকাল বুধবার নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামী মোবারককে হাজির করে ১০দিনের রিমান্ডের আবেদন করেন। বিজ্ঞ আদালত আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এসময় আদালতের বাহিরে শত শত নারী পুরুষ আসামী মোবারক হোসেনের শাস্তি দাবী করে বিক্ষোভ মিছিল করেন। তারা মোবাকে পচা ডিম ও জুতা নিক্ষেপ করে।
এসআই মো. জাকারিয়া জানান, মোবারক হোসেন মোবা নরসিংদীর প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি। সে ওই মামলার অভিযোগপত্র অনুযায়ী হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ছিলেন। গত ২৫ অক্টোবর সে মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন। এতদিন সে পলাতক অবস্থায় ছিলেন। নরসিংদীতে তার মালিকানাধীন একটি জমি বিক্রি করতেই সে দেশে এসে আত্মগোপনে ছিল।
গোপন সংবাদের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় রাজধানীর ডিওএইচএসের একটি বাসা থেকে তাকে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয়। তার সঙ্গে রেহানুল ইসলাম ভূইয়া লেলিন নামের আরেকজনকে আটক করা হয়েছে। সে বিভিন্ন মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি। হত্যার মূল পরিকল্পনাকারী মোবারক হোসেন মোবা মেয়র লোকমান হোসেন হত্যাকান্ডের এক সপ্তাহ আগে দেশ ত্যাগ করে এতদিন সে মালয়েশিয়াতে পলাতক হিসেবে আত্মগোপনে ছিলেন।’
মেয়র লোকমান হোসেনের ছোট ভাই নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান বলেন, আমরা জানতে পেরেছি আমার বড় ভাই লোকমান হোসেন হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী মোবারক হোসেন মোবাকে গ্রেফতার করা হয়েছে। এটি নরসিংদীবাসীর জন্য কতটা স্বস্তিদায়ক তা বলে বুঝানো যাবে না। তাও আবার লোকমান ভাইয়ের সপ্তম মৃত্যুবার্ষিকীর আগের দিন। এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে আমার পরিবারসহ নরসিংদীবাসী কৃতজ্ঞ। এদিকে হত্যার পরিকল্পনাকারী মোবা গ্রেফতার হওয়ায় শহরের বিভিন্ন স্থানে তার শাস্তির দাবিতে মিছিল হয়েছে।
প্রসঙ্গত; ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। ওই ঘটনায় নিহতের ভাই কামরুজ্জামান কামরুল বাদি হয়ে তৎকালীন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ (রাজু)’র ছোট ভাই সালাহউদ্দিন আহমেদ বাচ্চুকে প্রধান আসামি করে ১৪ জনের বিরুদ্ধে নরসিংদীর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ