Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী সংলাপের বিষয়ে আন্তরিক -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ৩:১১ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের বিষয়ে আন্তরিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘যেসব দল সংলাপে বসার প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী তাদের সঙ্গেই সংলাপে বসতে আগ্রহী।’

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত টমাস প্রিনজ ও ফ্রান্সের রাষ্ট্রদূত মারি আন বোখতা।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের বিষয়ে আন্তরিক এবং সব দলের সঙ্গে সংলাপ করতে চান। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা দরকার প্রধানমন্ত্রী সবটাই করবেন। আমরাও চাচ্ছি যেন একটি অংশগ্রণমূলক নির্বাচন হয়।

বিএনপির সাথে সংলাপ প্রসঙ্গে কাদের বলেন, ঐক্যফ্রন্টে যেহেতু বিএনপি আছে— তাই বিএনপির সাথে আলাদা সংলাপের প্রয়োজন পড়বে না। তাছাড়া সময় স্বল্পতার কারণে তাদের সঙ্গে আলাদা করে সংলাপ করার সময় পাওয়া যাবে না।

নির্বাচনকালীন সরকারের বিষয়ে তিনি বলেন, সরকার আছে থাকবে। শুধু সরকারের কাজ সংকুচিত হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ