Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘সংঘাত থেকে জাতিকে বাঁচাতে খালেদা জিয়াকে মুক্তি দিন’

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

জনগণ সাবেক প্রধানমন্ত্রী, ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ দেশের অভিভাবক জাতীয় ঐক্যফ্রন্ট প্রধান ডঃ কামাল হোসেনের নেতৃত্বে অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে জাতি ঐক্যবদ্ধ। ঠিক সেই সময়ে বিচার বিভাগকে রাজনৈতিক হাতিয়ার হিসাবে ব্যবহার করে ঘষামাজা মিথ্যা সাক্ষী প্রমাণ এর ভিত্তিতে বেগম খালেদা জিয়াকে জাতীয় নির্বাচন থেকে দূরে রাখার উদ্দেশ্যে সাজা দেয়ায় জাতি হতাশ। বিচার বিভাগকে স্বাধীনভাবে চলতে দিয়ে বেগম জিয়াসহ রাজনৈতিক নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা সমূহ নির্বাচনী তপসীল ঘোষণার পূর্বে প্রত্যাহার করে সকল দায় হতে মুক্তি না দিয়ে হাজার হাজার মিথ্যা মামলায় জড়ানো লাখ লাখ নেতাকর্মী নির্বাচনে অংশগ্রহণ করতে বাঁধাগ্রস্থ করলে দেশে যে সংঘাত সৃষ্টি হবে, তা বর্তমান সরকার সামাল দিতে পারবে না। জাতিকে সংঘাত থেকে রক্ষা করার জন্য বেগম খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দকে মুক্তি দিয়ে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার জন্য আহবান জানিয়ে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা এ্যাডভোকেট আব্দুর রকিব এসব কথা বলেন।
বিবৃতিতে তিনি আরো বলেন, জিদ-হিংসার বশবর্তী হয়ে রাষ্ট্র পরিচালনায় জাতি অন্ধকারের দিকে ধাবিত হওয়ায় এদেশের মানুষ হতাশায় ভুগছে। সরকারের সাথে জাতীয় ঐক্যফ্রন্ট এর সংলাপ জাতি সংঘাতমুক্ত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ