Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংঘাত থেকে জাতিকে বাঁচানোর জন্য বেগম জিয়াকে মুক্তি দিন -এডভোকেট এম.এ রকিব

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ৭:২৪ পিএম

দেশের জনগণ সাবেক প্রধানমন্ত্রী, ২০ দলীয় জোট নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীসহ দেশের অভিভাবক জাতীয় ঐক্যফ্রন্ট এর প্রধান ডঃ কামাল হোসেন এর নেতৃত্বে দেশে অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবীতে জাতি যখন ঐক্যবদ্ধ ঠিক সেই সময়ে পবিত্র বিচার বিভাগকে রাজনৈতিক হাতিয়ার হিসাবে ব্যবহার করে ঘষামাজা মিথ্যা সাক্ষী প্রমাণ এর ভিত্তিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জাতীয় নির্বাচন থেকে দূরে রাখার হীন উদ্দেশ্যে সাজা দেওয়ায় জাতি আজ হতাশ। বিচার বিভাগকে স্বাধীনভাবে চলতে দিয়ে বেগম জিয়া সহ রাজনৈতিক নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা সমূহ নির্বাচনী তপশীল ঘোষণার পূর্বে প্রত্যাহার করে মামলার সকল দায় হতে মুক্তি না দিয়ে হাজার হাজার মিথ্যা মামলায় জড়ানো লক্ষ লক্ষ নেতাকর্মী নির্বাচনে অংশগ্রহণ করতে বাঁধাগ্রস্থ করলে দেশে যে সংঘাত সৃষ্টি হবে, তা বর্তমান সরকার সামাল দিতে পারবে না। ফলে জাতি অন্ধকারে নিমজ্জিত হবে।
দেশের ১৬ কোটি মানুষ অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন চায়। এইজন্য কালবিলম্ব না করে দেশ ও জাতিকে সংঘাত থেকে রক্ষা করার জন্য মজলুম জননেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দকে মুক্তি দিয়ে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার জন্য আহবান জানিয়ে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব এডভোকেট- বাংলাদেশ সুপ্রীমকোর্ট এক বিবৃতি প্রদান করেন।
তিনি বিবৃতিতে আরো বলেন, জিদ-হিংসার বশবর্তী হয়ে রাষ্ট্র পরিচালনায় জাতি আজ অন্ধকারের দিকে ধাবিত হওয়ায় এদেশের ১৬ কোটি মানুষ হতাশায় ভুগছে। সরকারের সাথে জাতীয় ঐক্যফ্রন্ট এর সংলাপ জাতি সংঘাতমুক্ত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি



 

Show all comments
  • ৩০ অক্টোবর, ২০১৮, ৭:৫৬ পিএম says : 0
    Begum Zia kay mukti delay hajaro chor jail a ace tarao mukti pawer odhikar rakhay.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ