Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্টের নির্দেশে কারাগারে ডিভিশন পেলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

তত্ত্ববাধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও জাতীয় ঐক্য নেতা ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে প্রথম শ্রেণির (ডিভিশন) বন্দির সুবিধা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার ব্যারিস্টার মইনুল হোসেনের স্ত্রী সাজু হোসেনের করা একটি আবেদনের শুনানি করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ এই আদেশ দেন। অন্যদিকে গতকাল বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ব্যারিস্টার মঈনুল হোসেনকে প্রথম শ্রেণির ডিভিশন দেয়া হয়েছে। কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে জেলার মাহবুব ইসলাম জানান, ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রথম শ্রেণির ডিভিশন দেওয়া হয়েছে।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। খন্দকার মাহবুব পরে সাংবাদিকদের বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনকে (ফার্স্টক্লাস ডিভিশন) প্রথম শ্রেণির বন্দির সুবিধা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশটি বিশেষ বার্তাবাহকের মাধ্যমে কারা কর্তৃপক্ষের কাছে পাঠাতে বলা হয়েছে। গত রোববার শুনানি শেষে হাইকোর্ট ডিভিশনের আবেদনটি আদেশের জন্য রাখে। এর ধারাবাহিকতায় গতকার মইনুল হোসেনকে প্রথম শ্রেণির বন্দির সুবিধা দেয়ার নির্দেশনা আসে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মইনুল হোসেন

২৪ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ