Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর কারাগারে ব্যারিস্টার মইনুল হোসেন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ৭:৪০ পিএম

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ঢাকা থেকে রংপুর কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। আজ শনিবার বিকেল সাড়ে চারটার সময় কড়া পুলিশী প্রহরায় তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। আগামীকাল রোববার সকালে রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন কারাগারের জেলার মোহাম্মদ আমজাদ হোসেন।
তিনি সাংবাদিকদের জানিয়েছেন, আজ শনিবার সকাল ৯টায় ঢাকা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুরের উদ্দেশ্যে নেয়া হয় এবং বিকেল ৪টা ৩০ মিনিটের দিকে কড়া পুলিশী প্রহরায় তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়।
গত ১৬ অক্টোবর মধ্যরাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির টক-শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ করে ব্যারিস্টার মইনুল হোসেনের এক মন্তব্যকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। এ ঘটনায় ২২ অক্টোবর ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে রংপুরে মামলা দায়ের করে নারী অধিকারকর্মী মিলি মায়া। ওই মামলায় ওইদিন রাতেই ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়। গত ২৫ অক্টোবর তার জামিনের আবেদন করেছিল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কয়েকজন আইনজীবী। ওই সময় মামলার নথি না আসায় জামিনের শুনানি হয়নি। আগামীকাল রোববার রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে তার জামিন শুনানি হওয়ার কথা রয়েছে। কাল রোববার তাকে আদালতে উঠানো হবে।
ব্যারিস্টার মইনুলের আইনজীবী শফি কামাল বলেন, আমরা কাল রোববার মইনুল হোসেনের পক্ষে আদালতে জামিনের আবেদন উপস্থাপন করব। আশা করি আদালত তাকে জামিন দেবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মইনুল হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ