Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আমাদের বোনের ড্রেসে কালি কেন, শিশুমৃত্যুর দায় কার?

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ৩:৩৩ পিএম | আপডেট : ৩:৪২ পিএম, ২৯ অক্টোবর, ২০১৮
নারায়াণগঞ্জে সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের গায়ে শ্রমিকদের কালি দেওয়া, অ্যাম্বুলেন্স আটকে দেওয়ায় শিশুমৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে তিনটি কলেজের শিক্ষার্থীরা।
সোমবার (২৯ অক্টোবর) দুপুরে শহরের চাষাঢ়া শহীদ মিনারের সামনে এ বিক্ষোভ মিছিল হয়।
 
এতে অংশ নিয়ে প্রতিবাদ জানায় সরকারি তোলারাম কলেজ, নারায়াণগঞ্জ কলেজ ও সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। 
 
এক ঘণ্টার মানববন্ধন শেষে শিক্ষার্থীরা শহীদ মিনারে সামনে থেকে একই দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। পরে মিছিলটি বঙ্গবন্ধু সড়ক ঘুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে শেষ হয়।
মানববন্ধনে সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী শাহরিয়ার আহমেদ বলেন, পরিবহন মলিক-শ্রমিকেরা নির্দিষ্ট কিছু দাবিতে কর্মবিরতি শুরু করেছেন। কিন্তু কর্মবিরতির নামে তারা সারাদেশে যে নৈরাজ্য শুরু করেছে আমরা এর জবাব চাই। কেন আমাদের বোনের ড্রেসে কালি ছুড়ে মারা হবে। কেন বাসের জানালা ভাঙচুর করা হবে। সাত দিনের শিশুবাহী অ্যাম্বুলেন্স আটকে দেওয়ার ফলে শিশুটির মৃত্যুর দায় কে নেবে আমরা সেটা জানতে চাই।
 
তিনি আরো বলেন, প্রশাসনের দায়িত্ব মানুষকে নিরাপত্তা দেওয়া। কিন্তু সাতদিনের শিশু মারা যায়, আমার বোনের উপর পোড়া মবিল ছুড়ে মারে, বাসের যাত্রীদের হেনস্তা করে- তাহলে পুলিশ কি নিরাপত্তা দিচ্ছে। আমরা কি পরিবহন সেক্টরের কাছে জিম্মি? আমরা জিম্মি না। তারা কি মানুষ মারার লাইসেন্স চাচ্ছে? আমরা তাদের এ লাইসেন্স দেবো না। অবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দায় কার?
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ