Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংলাপের আহবান জানিয়ে প্রধানমন্ত্রকে জাতীয় ঐক্যফ্রন্টের চিঠি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ৫:৫২ পিএম | আপডেট : ৮:৫২ পিএম, ২৮ অক্টোবর, ২০১৮

সাত দফা দাবি নিয়ে সংলাপে বসার আহবান জানিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যফ্রন্টের দুই নেতা গণফোরামের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জগলুল হায়দার আফ্রিক এবং সহ-সাধারণ সম্পাদক আ ও ম শফিকুল্লাহ রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগের ধানমন্ডীর রাজনৈতিক কার্যালয়ে নিয়ে যান। সেখানে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এ চিঠি গ্রহণ করেছেন। এ ধরনের চিঠি আজ প্রেসিডেন্টের কাছে এবং নির্বাচন কমিশনেও পৌঁছানো হবে বলেও ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে।
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত এই চিঠি প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে লেখা হয়েছে, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এক দীর্ঘ আন্দোলন সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে আমাদের স্বাধীনতা।
যে সকল মহান আদর্শ ও মূল্যবোধ আমাদের জনগণকে জাতীয় মুক্তি সংগ্রামে উজ্জীবিত ও আত্মত্যাগে উদ্বুদ্ধ করেছিল তার অন্যতম হচ্ছে ‘গণতন্ত্র’। গণতন্ত্রের প্রথম শর্তই হচ্ছে আবধ, সুষ্ঠু ও নিরেপেক্ষ নির্বাচন অনুষ্ঠান। জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিগণ জনগণের পক্ষে জনগণের ক্ষমতা প্রয়োগ করবে এবং জনগণকে শোষণ থেকে মুক্তির লক্ষ্যে রাষ্ট্রের আইন প্রণয়ন ও শাসান কার্য পরিচালনা করবে এটাই আমাদের সাংবিধানিক অঙ্গিকার।

 

 

 



 

Show all comments
  • ২৮ অক্টোবর, ২০১৮, ৬:৩২ পিএম says : 0
    Desh a jokhon development budget pass hoy tokhon apnader shonglap ar not need , khomotay jawer sherir jonno shonglap ?
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ২৮ অক্টোবর, ২০১৮, ১০:৪৩ পিএম says : 0
    জাতীয় ঐক্যফ্রন্ট এর সংলপ প্রস্তাব একটু ভেবে দেখুন দেশের কথা, জনগনের জান মাল ইজ্জত আব্রুর নিরাপত্তা সবকিছু বিবেচনা করে দেখুণ |সত্যিকথা বলতেকি? ২০১৪ সালের সেই ভীবৎস্ব দিনগুলোর কথা আজও যদি মনে পরে গা শিহরে উঠে | ঐ সময় ম্রর্তবরন করা একটি বিদেহী আত্মা যদি আমাদের কাছে জীবন ফিরে পেতে চায় | আমরা তামাম দুনিয়া খুজেও কি একটি জীবন ফিরিয়ে দিতে পারবো?তাই আমরা দেশের মানুষ , ২০১৪ সালের ৫ইজানুয়ারীর নিবাচন কিংবা ভয়াবহ প্যাট্টল বোমার বিস্ফরন দেখতে চাইনা | আমার ভোট আমি দেবো এ কামনা সাধারন জনগনের !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ