Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষা জ্ঞানের বিকাশ ঘটায় সংবর্ধনা অনুষ্ঠানে চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

 শিক্ষা মানুষের জ্ঞানের বিকাশ ঘটায় উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সমৃদ্ধির জন্য প্রয়োজন আলোকিত মানুষ। তিনি গতকাল (শনিবার) অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উপ-পরিষদের সভাপতি সৈয়দ রফিকুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর শওকত আলম ও দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সম্পাদক মোহাম্মদ শাহজাহান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন সোসাইটির ব্যবস্থাপনা কমিটির সদস্য আলমগীর পারভেজ ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধান লিলি বড়–য়া।

মেয়র বলেন, জানার জন্য পড়তে হবে। মুখস্থ বিদ্যায় শিক্ষিত হলে শিক্ষার্থীরা পরনির্ভরশীল হয়ে যায়।
এক্ষেত্রে সৃষ্টিশীল উদ্ভাবনী ক্ষমতার বিকাশ হয় না। এই পদ্ধতির শিক্ষা হচ্ছে চাকরিমুখী। তাই চাকরিমুখী পড়ালেখা বাদ দিয়ে শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে হবে। পরে মেয়র শিক্ষার্থীসহ বৃত্তিপ্রাপ্তদের শুভেচ্ছা জানান এবং তাদের হাতে পুরস্কার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ