Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সংলাপে বসতে রোববার ইসিকে চিঠি দিচ্ছে ঐক্যফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকলের অংশগ্রহণ নিশ্চিত এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করতে সংলাপে বসার অনুরোধ জানিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক দল ও অংশীজনের সঙ্গে সংলাপের পরই তফসিল ঘোষণার অনুরোধ জানিয়ে এ চিঠি আগামী কাল রোববার সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবরে দেয়া হবে বলে জানিয়েছেন গণফোরামের সাধারণ সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মোস্তফা মহসিন মন্টু।
গতকাল শুক্রবার বিকালে মোস্তফা মহসিন মন্টু সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ইসিকে সকল অংশীজনকে নিয়ে সংলাপে বসার তাগিদ দিয়ে এই চিঠির খসড়াও প্রস্তুত করা হয়েছে। নির্বাচনের আগে অর্থবহ সংলাপ আয়োজনের প্রস্তাব ছাড়াও সংসদ ভেঙে দিয়ে সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য ভোটের দাবি জানানো হচ্ছে।
গত ২১ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় অনুষ্ঠিত বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তফসিল ঘোষণার আগে সংলাপে বসার আহ্বান জানিয়ে সিইসি ও সরকারকে চিঠি দেয়ার সিদ্ধান্ত হয়। মোস্তফা মহসিন মন্টু বলেন, চিঠির খসড়া প্রস্তুত করা হয়েছে, কামাল হোসেন স্বাক্ষরও করেছেন। আগামী রোববার সকালে সিইসির সঙ্গে দেখা করে তার হাতে এ চিঠি হস্তান্তর করবেন ঐক্যফ্রন্টের শীর্ষনেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ